নির্বাচনে অংশ নেবে না খেলাফত মজলিস

নিজস্ব প্রতিবেদকঃ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ খেলাফত মজলিস। ইসলামপন্থি এই দলটি মনে করে, দলীয় সরকারের অধীনে জাতীয় নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হওয়া সম্ভব নয়। তাই নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন আয়োজনের দাবি জানিয়েছে দলটি।

শনিবার রাজধানীর পুরানা পল্টনের দারুল খিলাফাহ মিলনায়তনে খেলাফত মজলিসের কেন্দ্রীয় মজলিসে শূরার জরুরি অধিবেশনে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

দলটির আমির ইসমাঈল নুরপুরীর সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদের পরিচালনায় অধিবেশনে বক্তৃতা করেন সিনিয়র নায়েবে আমির মাওলানা ইউসুফ আশরাফ, নায়েবে আমির মাওলানা রেজাউল করিম জালালী, যুগ্ম মহাসচিব মাওলানা আতাউল্লাহ আমীন, মাওলানা কোরবান আলী কাসেমী, মাওলানা আবদুল আজিজ, মুফতি শরাফত হোসাইন, মাওলানা মাহবুবুল হক, মাওলানা তোফাজ্জল হোসাইন মিয়াজি প্রমুখ।

ইসমাঈল নুরপুরী বলেন, আমরা বারবার বলেছি, দলীয় সরকারের অধীনে জাতীয় নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হওয়া সম্ভব নয়। কিন্তু, গণদাবি উপেক্ষা করে সরকার নির্বাচন কমিশনের মাধ্যমে নির্বাচনি তফশিল ঘোষণা করে দেশকে মহাসংকটের দিকে ধাবিত করেছে। এ পরিস্থিতিতে খেলাফত মজলিস নির্বাচনে অংশগ্রহণ করবে না।জরুরি অধিবেশনে সরকারের পদত্যাগ ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন আয়োজন করার দাবি জানানো হয়। দাবি আদায়ে জেল-জুলুমের ভয়কে জয় করে আন্দোলন চালিয়ে যাওয়ার আহ্বান জানানো হয় দলটির পক্ষ থেকে।

অধিবেশনে অনতিবিলম্বে দলের মহাসচিব মাওলানা মামুনুল হকের মুক্তি দাবি করা হয়। এছাড়া নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম নিয়ন্ত্রণ করতে না পারায় সরকারের তীব্র সমালোচনা করেন দলটির শীর্ষ নেতারা।