নির্বাচন পরবর্তী সহিংসতায় ঝিনাইদহে নিহত ৪ জন

ঝিনাইদহে ইউপি নির্বাচন পরবর্তী সহিংসতায় প্রাণ গেল আরও একজনের। শৈলকূপায় প্রতিপক্ষের লোকজন যুবককে ডেকে নিয়ে পিটিয়ে হত্যা করে। এছাড়া হাসপাতালেও চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন আরও একজন। একই উপজেলায় আধিপত্য বিস্তার নিয়ে দ্বন্দ্বের জেরে পৌরভবনে হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগ করা হয়। শনিবার (৮ জানুয়ারি) দুপুরে ঝিনাইদহের বগুড়া গ্রামে আনু বিশ্বাসের সমর্থক কল্লোলকে কুপিয়ে জখম করে প্রতিপক্ষ মোকা বিশ্বাসের লোকজন। স্থানীয়রা গুরুতর অবস্থায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এছাড়া গত ২৩ ডিসেম্বর কাতলাগাড়ী পুরাতন বাজারে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী জুলফিকার কাইছার টিপুর সমর্থকের হামলায় গুরুতর আহত আব্দুর রহিম, চিকিৎসাধীন অবস্থায় রাজশাহী মেডিকেলে মারা গেছেন। এ নিয়ে জেলায় ইউপি নির্বাচনী সহিংসতায় প্রাণ গেল ৪ জনের।

একইদিন শৈলকুপা পৌরসভা এলাকায় অধিপত্য বিস্তার নিয়ে পৌর মেয়র কাজী আশরাফুল আজম ও উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য ওয়াহিদুজ্জামান ইকুর সমর্থকদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল।

এরই জেরে শনিবার বিকেলে ইকুর সমর্থকরা দেশীয় অস্ত্র নিয়ে পৌরভবনে হামলা চালিয়ে ভাংচুর করে। পুড়িয়ে দেয়া হয় পৌরসভার ভেতরে থাকা একটি মোটরসাইকেলও। কুপিয়ে আহত করা হয় পৌরসভার কর্মচারী মহিদুলকে। তাকে উদ্ধার করে শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলেও অবস্থার অবনতি হওয়ায় কুষ্টিয়া জেনারেল হাসপাতালে পাঠায় চিকিৎসকরা। পরে পুলিশ ও ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

এ ঘটনার পর এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। এলাকায় মোতায়েন করা হয় অতিরিক্ত পুলিশ।