নীলফামারীতে আন্তঃজেলা গরু চোর চক্রের ৩সদস্য গ্রেফতার, প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার 

আল-আমিন, নীলফামারী: নীলফামারীতে ৬০ কিলোমিটার ধাওয়া করে আন্তঃজেলা গরু চোর চক্রের চোরাই গরুসহ ০৩ জনকে গ্রেফতার করেছে সদর থানা পুলিশ।
গরু চোরচক্রের গ্রেফতারে বিষয়ে বুধবার ৬ সেপ্টেম্বর দুপুরে নীলফামারী পুলিশ সুপার সম্মেলন কক্ষে সাংবাদিকের সাথে প্রেস ব্রিফিংয়ে করেন জেলা পুলিশ সুপার মোঃ গোলাম সবুর পিপিএম সেবা।
জেলা পুলিশ সুপার মোঃ গোলাম সবুর পিপিএম সেবা বলেন, জেলা পুলিশের বিশেষ অভিযান চলাকালে সদর থানার ৪ টি আভিযানিক টিম থানা এলাকায় অভিযান পরিচলনা করার সময় গত ০৫/০৯/২০২৩ ইং তারিখে ভোরে কাজীর হাট সংগলশী ইউনিয়ন থেকে জাতীয় জরুরি সেবার ফোন কলে ৯৯৯ এবং স্থানীয় লোকজনের মাধ্যমে জানতে পারে যে একটি সাদা পিক-আপে গরু চুরি করে নিয়ে  সৈয়দপুরের দিকে চলে যাচ্ছে। তাৎক্ষনিক ভাবে ৪টি টিম বিভক্ত হয়ে অভিযান পরিচলনা শুরু করে। একটি টিম রংপুরে তারাগঞ্জ এলাকায় পিকআপটি সনাক্ত করেন এবং পিছু পিছু ধাওয়া করেন। পিকআপটিকে থামানোর চেষ্টা করলে তারা আরো দ্রুতগতিতে পালাতে চেষ্টা করে। পিকআপটি রংপুর মেডিকেল মোড়, বাংলাদেশ ব্যাংকের মোড়, জাহাজ কোম্পানি মোড় হয়ে কুড়িগ্রাম অভিমুখে যাবার একপর্যায়ে রংপুর মহানগর সাত মাথার মোড়ে চোর চক্রের পিকআপটি  নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশ্বে থাকা ৫৫ কেভি বিদ্যুৎ এর খুটির সাথে ধাক্কা লাগে পড়ে যায এবং চোর চক্রের সদস্যরা আহত অবস্থায় পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। সে সময় তিন জনকে রংপুর সাতমাথার মোড় থেকে গ্রেফতার করেন পুলিশ।
গ্রেফতারকৃত আসামিরা হলেন, গাইবান্ধা জেলা গোবিন্দগঞ্জ থানার মোঃ খাইরুজ্জামানের ছেলে মোঃ বাবুল(৩২), তার বিরুদ্ধে পূর্বের চুরি দুইটি মামলা রয়েছে। মাগুড়া জেলা শ্রীপুর থানার মোঃ আহাদ আলীর ছেলে মোঃ ওয়াসিম খান(২২) তার নামে ১টি চুরি মামলা ও ১ টি জুয়ার মামলা রয়েছে। নাটোর জেলা সিংড়া থানার মোঃ মনতাজের ছেলে মোঃ নাসির(২৪) ।
তাদের নামে গরুর মালিক মোঃ আমিনুর রহমান বাদী হয়ে মামলা দায়ের করেন। যাহার মামলা নং-০৯, তারিখ-০৫/০৯/২০২৩ ইং, ধারা-৪৫৭/৩৮০ পেনাল কোর্ড রুজু করা হয়েছে।
এসময উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার( ক্রাইম এন্ড অবস্) মোহাম্মদ সাইফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার নীলফামারী সার্কেল মোঃ মোস্তফা মঞ্জুর পিপিএম সেবা, সহকারি পুলিশ সুপার( শিক্ষনবিশ) জয়ন্ত কুমার সেন, ডিআইও ওয়ন মোঃ আব্দুর রাজ্জাক, ওসি ডিবি রওশন কবীর,  নীলফামারী সদর থানার অফিসার ইনচার্জ তানভিরুল ইসলাম, জেলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি আল-ফারুক পারভেজ উজ্জ্বল ও সাধারণ সম্পাদক আল-আমিন সহ গণমাধ্যম কর্মীরা।