নীলফামারীতে গণমাধ্যমকর্মীকে লাঞ্ছিত করায় প্রতিবাদ সমাবেশ

আল-আমিন, নীলফামারীঃ নীলফামারী সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে মাইনর মেরামত কাজের নির্বাচিত সরকারী প্রাথমিক বিদ্যালয়ের তথ্য চাইতেই গণমাধ্যমকর্মীকে অকথ্য ভাষায় গালি-গালাজ করায় টুপামারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সাইফুল ইসলাম মানিকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে প্রতিবাদ সমাবেশ হয়েছে।
বৃহস্পতিবার (৩০ মার্চ/২৩) দুপুরে জেলা রিপোর্টার্স ইউনিটির কার্যালয়ে ওই শিক্ষকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে প্রতিবাদ সমাবেশ ও একাত্বতা ঘোষণা করেন বিভিন্ন সংগঠনের গণমাধ্যমকর্মীরা। এসময় নীলফামারী জেলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি আল-ফারুক পারভেজ উজ্জল, সাধারণ সম্পাদক ও আমার সংবাদের জেলা প্রতিনিধি আল-আমিন, সাবেক সভাপতি ও বাংলাভিশনের নীলফামারী জেলা প্রতিনিধি নূর আলম সিদ্দিকী, সাবেক সভাপতি ও মর্নিং গেøারী’র জেলা প্রতিনিধি আবু হাসান, জেলা রিপোর্টার্স ইউনিটির মহিলা বিষয়ক সম্পাদিকা ও আমাদের অর্থনীতি’র জেলা প্রতিনিধি স্বপ্না আকতার, বাংলাশেদ প্রেসক্লাবের জেলার সভাপতি ও দেশ টিভির জেলা প্রতিনিধি আব্দুল বারী, গেøাবাল টেলিভিশনের জেলা প্রতিনিধি মোঃ সোহেল রানা, জাতীয় সাংবাদিক সংস্থার নীলফামারী শাখার সভাপতি আবুল শাহ সহ অনেকে উপস্থিত ছিলেন।
প্রতিবাদ সমাবেশে সাংবাদিক সংগঠনের নেতারা বলেন, মঙ্গলবার দুপুরে তথ্য সংগ্রহের কাজে সদর প্রাথমিক শিক্ষা অফিসের অফিস সহকারীর কক্ষে গেলে দৈনিক বর্তমান কথা পত্রিকার নীলফামারী জেলা প্রতিনিধি মোঃ হারুন উর রশিদকে অকথ্য ভাষায় গালি-গালাজ ও হুমকী প্রদান করেন ওই শিক্ষক। একজন শিক্ষক সমাজ গড়ার কারিগর এবং একজন গণমাধ্যমকর্মী সমাজের চতুর্থ স্তম্ভ। তিনি কিভাবে শিক্ষক হয়ে একজন গণমাধ্যমকর্মীকে অকথ্য ভাষায় গালি দেয় এটি আমাদের বোধগম্য নয়।
বক্তারা আরও বলেন, ওই শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা না হলে আমরা কঠোর অবস্থান গ্রহণ করবো। তাই স্কুল ফাঁকি দিয়ে সদর প্রাথমিক শিক্ষা অফিসে তাকে গল্প-গুজোবে মগ্ন থাকার প্রতিবাদে ও গণমাধ্যমকর্মীকে লাঞ্ছিত করার কারণে ওই শিক্ষকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানাই।