নীলফামারীতে গ্রামীণ ব্যাংকের উদ্যোগে কম্বল বিতরণ

আল-আমিন, নীলফামারীঃ দেশজুড়ে চলছে শৈতপ্রবাহ। তীব্র শীতে মানুষের স্বাভাবিক জীবনযাত্রা বিপর্যস্ত হয়ে পড়েছে। বিশেষ করে হতদরিদ্র মানুষের জীবনে নেমে এসেছে চরম দুর্ভোগ। এ অবস্থায় হতদরিদ্র (সংগ্রামী) সদস্যদের মাঝে শীতবস্ত্র বিতরণের কর্মসূচি হাতে নিয়েছে নীলফামারী গ্রামীণ ব্যাংক যোনাল অফিস।
বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) দুপুরে গ্রামীণ ব্যাংক নীলফামারী এরিয়া চাদের হাট ও গোড়গ্রাম শাখার আয়োজনে হতদরিদ্র (সংগ্রামী) সদস্যদের মাঝে ৫০০ শীতবস্ত্র (কম্বল) বিতরণ করা হয়েছে।
এসময় নীলফামারী এরিয়া ম্যানেজার আলী জাফরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যোনাল ম্যানেজার শম্ভু চরন প্রামাণিক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, যোনাল অডিট অফিসার নাজমুল হক । এছাড়াও উপস্থিতি ছিলেন চাদের হাট শাখা ব্যবস্থাপক রাধা নাথ রায় ও গোড়গ্রাম শাখা ব্যবস্থাপক রাশেদুল ইসলাম।
শীতবস্ত্র পেয়ে সাবিত্রী নামে এক বৃদ্ধা বলেন, কয়দিন ধরি খুব ঠান্ডা। এ বছর গরম কাপড়ও তেমন কিনতে পারি নাই, রাতে ঠান্ডাতে ঠিকমতো ঘুম হয় না। চেয়ারম্যান-মেম্বারের কাছে গিয়েও একটা কম্বল পাই নাই। আজকে গ্রামীণ ব্যাংক কম্বল দিল, এতে করি আমার খুব উপকার হইল। এখন এই কম্বল শরীরে জড়িয়ে রাতে ঘুমাব তাতে শীত কম লাগবে।
জালেমা বেগম বলেন, ‘কতজনের কাছে গেছি কেউ একটা কম্বল দেই নাই। আজকে গ্রামীণ ব্যাংক ডাকে আনি একটা কম্বল দিল খুব ভালো লাগলো। এলা শীতটা এই কম্বল দিয়া ভালোভাবে কাটবে। আল্লাহ তাদের ভালো করুক।
যোনাল ম্যানেজার শম্ভু চরন প্রামাণিক বলেন, কয়েকদিনের ঘন কুয়াশা, হিমশীতল বাতাস আর হাড় কাঁপানো কনকনে ঠান্ডায় জনজীবন কাহিল হয়ে পড়েছে। এজন্য অসহায় দুস্থ শীতার্ত মানুষগুলোর শীতের কষ্ট নিবারণে জন্য  গ্রামীণ ব্যাংকের চেয়ারম্যান ও এমডি স্যারের কর্মপরিকল্পনায় (সংগ্রামী) সদস্যের মাঝে কম্বল বিতরণ করা হচ্ছে। ১৬ জানুয়ারী থেকে কম্বল বিতরণ  শুরু করা হয়। শীতকালীন ৫ হাজার কম্বল বিতরণ অব্যাহত থাকবে বলে জানান তিনি।