নীলফামারীতে ছরিয়ে গেছে গ্রামে গ্রামে জ্বর, আতংকে নীলফামারীর মানুষ

আল-আমিন, নীলফামারী: নীলফামারী সদরে গত এক সপ্তাহ থেকে গ্রামে গ্রামে ছরিয়ে গেছে জ্বর। আতংকে রয়েছেন নীলফামারীর মানুষজন। দিশেহারা হয়ে পড়েছে রোগিরা। চিকিৎসা নিতে হীমশীম খাচ্ছেন রোগিরা। একদিকে করোনার ছোবল আরেকদিকে আবহাওয়া পরিবর্তনের কারনে জ্বর, রোগিরা সঠিক চিকিৎসার সিদ্বান্তে যাইতে পারছেননা। কেই কেই গ্রামের পল্লী চিকিৎসকের কাছে চিকিৎসা করে ভালো হচ্ছেন। আবারো কেউ কেউ করোনার পরীক্ষা করছেন, পরীক্ষায় বেশীর ভাগই করোনা নেগেটিভ।

করোনার জ্বর, না আবহাওয়া পরিবর্তনের জ্বর, এই নিয়ে দিশেহারা রোগির পরিবার। সরেজমিনে গিয়ে দেখা যায়, করোনা নিয়ে গ্রামের মানুষের মাঝে ভয় নাই বললেই চলে। তারা করোনার ভয়াল ছোবলকে কিছু মনে করছেন না। সদরের লক্ষীচাপ ইউনিয়নের মোনতাজ আলী বলেন,হামার করোনা হইবে না, হামরা হারভাঙ্গা পরিশ্রম করি, করোনা হামাক দেখি পালাইবে। হামরা করোনা নিয়া কোন ভাবা চিন্তা করিনা। সদরের টুপামারী ইউনিয়নের আরজিনা বেগমের সাথে কথা হলে তিনি বলেন, করোনা হামাক ধরিবে না। করোনা গ্রামোত নাই । যেইলা জ্বর চলেছে এইলা করোনা জ্বর নোহায়। এইলা জ্বর গ্রামত চিকিৎসা কইরলে ভালো হয়ছে।

গ্রামে গ্রামে জ্বর ছরিয়ে যাওয়ার বিষয়ে নীলফামারী জেলা সিভিল সার্জন ডাঃ জাহাঙ্গীর কবিরের সাথে কথা হলে তিনি বলেন গ্রামের মানুষ সচেতন হলে জ্বর কম হতো। করোনা নেই এই জ্বরকে আমরা বলব সিজোনালী জ্বর। বর্ষার মৌসুমে বৃষ্টি না হয়ে প্রচন্ড রোদ হওয়ায় আবহাওয়ার পরিবর্তনের কারনে এ জ্বর ছরিয়ে গেছে। তবুও করোনা পরীক্ষা করা প্রতিটি জ্বর আক্রান্ত ব্যক্তির জন্য জরুরী প্রয়োজন। কিন্তু রোগিরা পরীক্ষা করতে না এসে গোপন রাখেন তাদের জ্বরের কথা। রোগির অবস্থা যখন বেশী খারাব হয়ে যায় তখন তারা হাসপাতালে আসেন। মানুষ সচেতন হলে এমনটা হতো না।