নীলফামারীতে জমি নিয়ে প্রতিপক্ষের হামলায় একজন নিহত

আল-আমিন, নীলফামারী: নীলফামারীর কিশোরগঞ্জে প্রতিপক্ষের হামলায় আহত আজিজুল ইসলাম নামে এক বৃদ্ধের চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে। নিহতের ছেলে আশরাফুল ইসলাম বাদি হয়ে মঙ্গলবার রাতে প্রতিপক্ষের ২৩ জন নামীয় ও ১৫/২০ অঞ্জাতদের বিরুদ্ধে থানায় মামলা করেছে।
ওই বৃদ্ধ বাহাগিলি ইউনিয়নের দক্ষিণ দুরাকুটি ডাকঘরপাড়া গ্রামের মৃত জফেল উদ্দিনের ছেলে। এ ঘটনায় বুধবার সকাল পর্যন্ত পুলিশ অভিযান চালিয়ে এজাহার নামীয় ৯ জন আসামিকে গ্রেফতার করেছেন। এরা হলেন, বাজেডুমরিয়া গ্রামের আনন সরকার, সরঞ্জাবাড়ি গ্রামের জিয়াউর রহমান ও নয়ানখাল গ্রামের মোতালেব হোসেন, মোস্তাকিম ওরফে কাল্টু, মোরছালিন মিয়া, মোশারফ হোসেন, আব্দার রহমান, কল্পনা আক্তার ও লালমনি আক্তার।
জানা যায়, দীর্ঘদিন ধরে আজিজুল গংদের সঙ্গে জমি নিয়ে নয়ানখাল গ্রামের আব্দার গংদের বিরোধ চলছে। মঙ্গলবার দুপুরে আব্দারের লোকজন দুরাকুটি ডাকঘরপাড়ার বিরোধপূর্ণ জমিতে গিয়ে অতর্কিতভাবে
আজিজুলের লোকজনের ওপর হামলা চালায়। এসময় প্রতিপক্ষের বেদম মারধরে আজিজুলসহ ১১জন গুরুত্বর আহত হয়। আহতদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে বিকালে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার সন্ধায় ওই বৃদ্ধের মৃত্যু হয়।
জানতে চাইলে কিশোরগঞ্জ থানার অফিসার ইনচার্জ রাজীব কুমার রায় ওই বৃদ্ধের মৃত্যু ও মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, গ্রেফতারকৃত আসামিদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। নিহতের লাশ ময়না তদন্তের জন্য রংপুরের মর্গে রয়েছে।