নীলফামারীতে জাল কাবিননামা তৈরি মামলায় কাজীসহ তিনজন কারাগারে 

আল-আমিন,নীলফামারীঃ জাল কাবিননামা করার অভিযোগে নীলফামারীর সৈয়দপুরে কাজী সাইদুল ইসলাম নামে এক মুসলিম নিকাহ্ ও  তালাক রেজিস্টারসহ তিনজনকে জেলহাজতে পাঠিয়েছে আদালত। গত বুধবার  জামিনের জন্য আদলতে হাজির হলে বিজ্ঞ আদালত জামিন না মঞ্জুর করে তাদের জেলহাজতে পাঠায়।
সাইদুল ইসলাম পৌর এলাকার ১০ ও ১১ নং ওয়ার্ড
এলাকার নিকাহ ও তালাক রেজিস্টার। মামলার অপর দুই আসামী হলেন উপজেলার  কদমতলী গ্রামের মৃত. কলিম উদ্দিনের ছেলে আব্দুস সালাম ও তার  মেয়ে  মোছাঃ শাহিনুর খাতুন।
মামলা সূত্রে জানা যায়,  ২০১৯ সালের ফেব্রুয়ারী মাসের ২১ তারিখে উপজেলা নিয়ামতপুর জুম্মাপাড়ার মৃত. জমির উদ্দিনের ছেলে  আব্দুল কাদের জিলানী সাথে  একই উপজেলার  কদমতলী গ্রামের আব্দুস সালামের মেয়ে  মোছাঃ শাহিনুর খাতুনের বিয়ে হয়। কিন্ত পরবর্তীতে পারিবারিক সমস্যার কারণে তাদের বিবাহ বিচ্ছেদ হলে  শাহিনুর খাতুন তার বাবার বাড়িতে যান। এরপর  পূর্বের  ৩ লক্ষ ২ শত ৫১ টাকার একটি  কাবিননামা থাকা সত্বেও সাত লাখ ২ শত ৫১ টাকার একটি জাল কাবিননামা পাঠিয়ে সেই টাকা কাদেরের কাছে দাবি করেন শাহিনুর খাতুন। সেই জাল কাবিননামা তৈরির অভিযোগ ওঠে রেজিস্টার  সাইদুল ইসলামের বিরুদ্ধে। এতে করে আব্দুল কাদের আদালতে একটি মামলা দায়ের করেন। সেই মামলার জামিন নিতে গেলে বিচারক ওই তিনজনের জামিন না মঞ্জুর করে জেলহাজতে পাঠায়।
স্থানীয়রা জানান , সাইদুল কাজীর বিরুদ্ধে বাল্যবিবাহ, বিয়েতে অতিরিক্ত ফি আদায়, তালাকের মিথ্যা নোটিশের কথা বলে অর্থ আদায়, কাবিননামা দিতে হয়রানিসহ নানা অভিযোগ রয়েছে।
সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন,  জি.আর মামলাটির কাগজ আদালত থেকে  সৈয়দপুর থানায় পাঠানো হয়েছে।