নীলফামারীতে থ্যালাসেমিয়া দিবসে আর্থিক সহায়তা দিলেন আবুল হোসেন ফাউন্ডেশন

আল-আমিন, নীলফামারীঃ  নীলফামারীতে আর্ন্তজাতিক থ্যালাসেমিয়া দিবস উপলেক্ষ নীলফামারীতে ৫০ জন রোগিকে আর্থিক সহায়তা দিয়েছেন আবুল হোসেন সোশ্যাল ফাউন্ডেশন। এসময় আলোচনা সভাও অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৮ মে) দুপুরে নীলফামারী জেনারেল হাসপাতালের সম্মেলন কক্ষে অনুষ্ঠানের আয়োজন করেন ওই ফাউন্ডেশন। অনুষ্ঠানে এ উপলক্ষে সদরে বিভিন্ন ইউনিয়নের থ্যালাসেমিয়ায় আক্রান্ত ৫০ জন রোগিকে ফাউন্ডেশনের পক্ষে প্রত্যেকে নগদ এক হাজার করে টাকা চিকিৎসা বাবদ প্রদান করা হয়।

ফাউন্ডেশনের মূল উদ্যোক্তা ও জেনারেল হাসপাতালের শিশু বিশেষজ্ঞ ডা. আব্দুল আউয়াল বলেন, শিশুদের চিকিৎসা দিতে গিয়ে থ্যালাসেমিয়া রোগটি আমাকে নাড়া দেয়। এটি একটি মরন ব্যাধি যার এখন পর্যন্ত কোন চিকিৎসা নেই। তবে প্রতিরোধই পারে এর সমাধান দিতে। তিনি আরো বলেন, রোগটি পিতা মাতার কাজ থেকে শিশুর দেহে সংক্রমিত হয়। তাই এই জটিল রোগ প্রতিরোধে কাজ করে যাচ্ছে আবুল হোসেন ফাউন্ডেশন। আজ ৮ মে আর্ন্তজাতিক থ্যালাসেমিয়া দিবসে এই ফাউন্ডেশনের যাত্রা শুরু হলো।

নীলফামারী জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডা. মো. মেজবাহুল হাসান চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিভিল সার্জন ডা. মো. জাহাঙ্গীর কবীর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্বাধিনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সভাপতি ডা. মো. মমতাজুল হক মিন্টু, সাধারন সম্পাদক ডা. মজিবুল হাসান চৌধুরী, মশিউর রহমান ডিগ্রী কলেজের সাবেক অধ্যক্ষ সরোয়ার মানিক, নাক গলা কান বিশেষজ্ঞ ডা. জাহাঙ্গীর আলম, জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. অমল রায়, নীলফামারী সরকারী কলেজের সহকারী অধ্যাপক নূরুল করিম প্রমুখ।