নীলফামারীতে দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি চলছে

আল-আমিন, নীলফামারীঃ ‘বিভিন্ন ধরনের দূর্যোগ দক্ষতার সাথে ব্যবস্থাপনার কারিগরগণ নিজেরাই দূর্যোগ কবলিত: উত্তোরনের দাবিতে সূশৃঙ্খল আন্দোলন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ছয় দফা দাবি আদায়ের লক্ষ্যে নীলফামারীতে দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরাধীন সংযুক্ত কর্মকর্তা-কর্মচারী কল্যান পরিষদের দ্বিতীয় দিনের মত চার ঘন্টাব্যাপী কর্মবিরতি চলছে। মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) সদর  উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সামনে কর্মবিরতি পালন করে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কমকর্তা-কর্মচারীবৃন্দ।
কর্মবিরতির দ্বিতীয় দিনে বক্তব্য রাখেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যালয়ের উপ-সহকারী প্রকৌশলী মো. মোহাইমিনুল ইসলাম, কার্যসহকারী অশোক কুমার রায়, অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক মো. মেহেদী হাসান, অফিস সহায়ক লিয়াকত হোসেন প্রমুখ।
কর্মবিরতির ছয় দফা দাবিগুলো হলো, ‘দূর্যোগ ব্যবস্থাপনা আইন-২০১২ এর আলোকে প্রস্তাবিত জনবল কাঠামো ও নিয়োগবিধি বাস্তবায়ন করা,  জেলা ত্রান ও পূর্নবার্সন কর্মকর্তা (ডিআরআরও) পদ আপগ্রেডেশন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) পদ আপগ্রেডেশন, সচিবালয়ের ন্যায়  দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের পদনাম পরিবর্তন ও দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সকল শূণ্যপদে পদোন্নতি ও চলতি দায়িত্বে নিয়োগের মাধ্যমে পূরণ।’
জানা যায়, গতকাল সোমবার থেকে শুরু হওয়া দিনব্যাপী চার ঘন্টা কর্মবিরতি আগামী ১৫ সেপ্টেম্বর শেষ হবে। ওই দিন জেলা দূর্যোগ ব্যবস্থাপনার কর্মকর্তা-কর্মচারীরা জেলা প্রশাসকের মাধ্যমে তাদের দাবি আদায়ের লক্ষ্যে প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি প্রদান করবেন।