নীলফামারীতে বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার

আল-আমিন, নীলফামারী: নীলফামারীতে সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্থদের বিষয়ে করণীয় সম্পর্কে মতবিনিময় সভায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নের্তৃত্বে বাংলাদেশ একটি উন্নত দেশে স্থান পেয়েছে। আমাদের প্রচুর ফান্ড আছে। আপনারা বন্যায় ক্ষতিগ্রস্থদে তালিকা করেন। তালিকা অনুযায়ী বরাদ্দ দেয়া হবে। সেইসাথে নীলফামারীর ডোমার, ডিমলা, জলঢাকা উপজেলায় বন্যায় যাদের ঘর-বাড়ি ভেঙ্গে গেছে তাদের পাকা ঘর দেয়া হবে।

তিনি আরও বলেন, বন্যায় যেসব বাঁধ ভেঙ্গে গেছে যেহেতু এই কাজ পানি উন্নয়ন বোর্ডের তাই আমি ঢাকায় গিয়ে আন্তঃমন্ত্রণালয়ের দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির মিটিং করে সেখানে বিষয়টি উত্থাপন করবো।

শুক্রবার(২২ অক্টোবর/২১) সন্ধায় জেলা প্রশাসনের আয়োজনে নীলফামারী সার্কিট হাউজের সেমিনার কক্ষে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে জেলা প্রশাসক মোঃ হাফিজুর রহমান চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মোঃ মোহসীন।

সভায় দ্রæত ক্ষতিগ্রস্থ পরিবারদের জন্য পুনর্বাসন ও আর্থিক সহায়তা সহ যেসব বাঁধ ভেঙ্গে গেছে তা দ্রæত নির্মাণের দাবী জানান ডিমলা পূর্ব ছাতনাই ইউনিয়ন চেয়ারম্যান অধ্যক্ষ আব্দুল লতিফ খান।

এ সময় নীলফামারী জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান বিপিএম,পিপিএম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাহারুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এবং ইটাখোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ হাফিজুর রশিদ মঞ্জু, সদর উপজেলা চেয়ারম্যান শাহিদ মাহমুদ,জেলা যুব মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য ইসরাত জাহান পল্লবী,সদর উপজেলা নির্বাহী অফিসার জেসমিন নাহার, স্থানীয় নেতা-কর্মী, ক্ষতিগ্রস্থ তিন উপজেলার চেয়ারম্যান,ক্ষতিগ্রস্থ পরিবার সহ জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভা শেষে ক্ষতিগ্রস্থদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ত্রাণ সামগ্রী তুলে দেন প্রতিমন্ত্রী।