নীলফামারীতে বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে আলোচনা সভা

আল-আমিন, নীলফামারীঃ ৮০০ কোটির পৃথিবী: সকলের সুযোগ, পছন্দ ও অধিকার নিশ্চিত করে প্রাণবন্ত ভবিষ্যৎ গড়ি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারীতে বিশ্ব জনসংখ্যা দিবস-২০২২ পালিত হয়েছে। বৃহঃস্পতিবার (২১ জুলাই) বিকেলে দিবসটি উপলক্ষে জেলা পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় জেলা পরিবার পরিকল্পনার উপ-পরিচালক মোঃ মোজাম্মেল হকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আজাহারুল ইসলাম।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিষদ প্রশাসক বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, সিভিল সার্জন ডা. জাহাঙ্গীর কবির, অতিরিক্ত জেলা প্রশাসক সাইদুর রহমান। এতে স্বাগত বক্তব্য রাখেন জেলা পরিবার পরিকল্পনার সহকারী পরিচালক ডা.জাহিদুল ইসলাম।
আলোচনা সভা শেষে ভালো কাজের জন্য নির্বাচিত শ্রেষ্ঠদের পুরষ্কৃত করা হয়। এতে শ্রেষ্ঠ উপজেলা নির্বাচিত হয় কিশোরগঞ্জ, শেষ্ঠ ইউনিয়ন বড়ভিটা, শ্রেষ্ঠ সহকারী পরিবার কল্যান সহকারী ডোমারের পাংগামুটুকপুর ইউনিয়নের  মর্জিনা বেগম, শ্রেষ্ঠ পরিবার কল্যান পরিদর্শিকা নির্বাচিত হন জলঢাকার গোলনা ইউনিয়নের মেহেরুন নেছা, শ্রেষ্ঠ পরিবার কল্যান পরিদর্শক নির্বাচিত হন জলঢাকার শিমুলবাড়ী ইউনিয়নের আব্দুল মালেক সরকার, শ্রেষ্ঠ এস.এসি.এমও নির্বাচিত হন ডোমারের জোড়াবাড়ী ইউনিয়নের  আবুল হাসনাত মোহাম্মাদ আব্দুল আজিজ, শ্রেষ্ঠ বেসরকারী স্বেচ্ছাসেবী সংস্থা (সিবিডি) সৈয়দপুর সূর্যের হাসি ক্লিনিক, শ্রেষ্ঠ বেসরকারী স্বেচ্ছাসেবী সংস্থা (ক্লিনিক) মেরি স্টোপস ক্লিনিক ও নীলফামারী মা ও শিশু কল্যান কেন্দ্র শ্রেষ্ঠ কেন্দ্র নির্বাচিত হন।