নীলফামারীতে ভূমিদস্যুর কবল হতে জমি উদ্ধারের দাবীতে মানববন্ধন

আল-আমিন, নীলফামারীঃ নীলফামারীতে প্রকৃত গরীব অসহায় কৃষকের জমি দখলের প্রতিবাদে ভূমিদস্যু আজিমুদ্দিন গং এর শাস্তি ও জমি উদ্ধারের দাবীতে মানববন্ধন করেছে ভুক্তভোগীরা।
সোমবার (১৪ আগস্ট) দুপুরে নীলফামারী চৌরঙ্গী মোড়ে এক  ঘন্টা ব্যাপি মানববন্ধন করেন ভুক্তভোগী মোঃ রঞ্জু ও তার পরিবারের সদস্যরা।
রঞ্জু বলেন, নীলফামারী সদর উপজেলার ইটাখোলা ইউনিয়নের কানিয়ালখাতা (মশিউর রহমান ডিগ্রী কলেজের পিছনে) এলাকার মৃত জফরদ্দিন মাহমুদের মূল ওয়ারিশ আমরা সাত ভাই ও তিন বোন। কিন্তু বাবার মৃত্যুর পর কানিয়ালখাতা মৌজার এস.এ-১৫৭৮,৬১৫ এবং ১৫৭২ খতিয়ানে ২৮৯৭, ২৯০৫ দাগে পৈত্রিক সূত্রে প্রাপ্ত ১ শত ১০ শতাংশ জমি জোরপূর্বক দখল করেছে একই এলাকার মৃত নেউল্লাহ মামুদের ছেলে
ভূমিদস্যু আজিমুদ্দিন (৫০) ও তার দলবলেরা। আমরা জমি উদ্ধারের জন্য স্থানীয় ভাবে বহুবার তাদের সাথে যোগাযোগ করেছি। কিন্তু তারা সাড়া দেননি।
তিনি আরও বলেন, গত ০৬ আগস্ট চাষাবাদের জন্য জমিতে প্রবেশ করলে আজিমুদ্দিন ও তার দুই ছেলে মোঃ রোকন (৩৫) ও ইকো (২৮) সহ অজ্ঞাত প্রায় আট থেকে দশ জন আমাদের উপর অতর্কিত হামলা চালায়। পৈত্রিক ওই সম্পত্তি ছাড়া আর কোন সম্পত্তি নেই আমাদের।
ভূক্তভোগী রুবিয়া  বলেন, আমরা গরীব মানুষ। নুন আইনতে পান্তা ফুরায়। ওইঠে আবার গরীবের উপর কোনঠাসা করিছে আজিমুদ্দিন। বাপ-দাদার জমি থাইতেও এখন মানুষের জমিত বাড়ি করি আছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আবেদন হামার গরীব মানুষের জমি উদ্ধার সহ ভূমিদস্যুদের উপর্যুক্ত শাস্তি হউক। হামরা এইটায় চাই। এসময় আরও বক্তব্য রাখেন, ভূক্তভোগী মোঃ আলেফ, রুমা এবং মনোয়ারা সহ অনেকে।