নীলফামারীতে মাদক বিরোধী সেমিনার অনুষ্ঠিত 

আল-আমিন, নীলফামারীঃ মাদককে না বলুন, মাদক নয়, মৃত্যু নয়, মাদকমুক্ত জীবন চাই এই প্রতিপাদ্যে নীলফামারীতে মাদক বিরোধী সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (৩০ নভেম্বর) সকালে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের আয়োজনে এ সেমিনার অনুষ্ঠিত হয়।
অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ মোজাম্মেল হক রাসেলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর বিভাগীয় অতিরিক্ত পরিচালক মোঃ আলী আসলাম হোসেন, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সহকারী পরিচালক (ভারপ্রাপ্ত) মোহাম্মদ শরীফ উদ্দিন।
এসময় বক্তারা মাদক নির্মুলের জন্য বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন এবং ইউনিয়ন, পাড়া-মহল্লায় কমিটি গঠন করতে পরামর্শ দেন। মাদকদ্রব্য ও মাদকাসক্তির বিরুদ্ধে সামাজিক সচেতনতা গড়ে তোলা। পরিবার ও সমাজ জীবন থেকে মাদকদ্রব্য উত্খাত এবং মাদকাসিক্ত নির্মূল করতে হলে আইন প্রয়োগের পাশাপাশি দরকার মানুষের বিবেক ও মূল্যবোধের জাগরণ, সচেতনতা বৃদ্ধি এবং ব্যাপক সামাজিক আন্দোলন।
উক্ত সেমিনার উপস্থিত ছিলেন জনপ্রতিনিধি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী, সুধীজন, প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার গণমাধ্যম কর্মীরা।