নীলফামারীতে মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বৃক্ষরোপন

আল-আমিন,নীলফামারী: মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে নীলফামারীতে ফলজ, বনজ ও ঔষুধি জাতের বৃক্ষরোপন করেছে জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। মঙ্গলবার (২২ জুন/২১) সকালে সদর উপজেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর আয়োজনে অফিস চত্ত¡রে আনসার ও ভিডিপি সদস্যদের মাঝে ২৩২ টি গাছ বিতরণ করেন জেলা কমান্ড্যান্ট মোঃ শফিউল আযম।

তথ্য মতে, জেলার সদর উপজেলার ১৫ ইউনিয়নে ১১৬ টি গ্রামের ভাতাবুক্ত সদস্য, আনসার প্লাটুন কমান্ডার,সহকারী প্লাটুন কমান্ডার, ইউনিয়ন দলনেতা-দলনেত্রীদের মাঝে ফলজ, বনজ ও ঔষুধি জাতের ২৩২ টি গাছের চারা বিতরণ করা হয়। ১৫ ইউনিয়নে প্রত্যেকটি গ্রামে ২ টি করে গাছ আনসার ভিডিপি ক্লাব-সমিতির জায়গা,প্রতিটি গ্রামের রাস্তার দুই ধারে চারা রোপনের জন্য বলা হয়েছে। সদস্যদের চারা বিতরণ শেষে অফিস চত্ত¡রে একটি ফলজ ও একটি ঔষধি গাছের চারা রোপন করেন জেলা কমান্ড্যান্ট।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মোঃ আয়নাল হক, উপজেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষক মোঃ রফিকুল ইসলাম ও প্রশিক্ষিকা কল্পনা রানী। এছাড়াও জেলার পাঁচ উপজেলায় এই বৃক্ষরোপন কর্মসূচী পালন করেন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী।