নীলফামারীর নবনির্বাচিত জেলা পরিষদ চেয়ারম্যান জয়নাল আবেদীনকে সংবর্ধনা।।

মহিনুল ইসলাম সুজন,জেলা প্রতিনিধি নীলফামারীঃ- নীলফামারী জেলা পরিষদ নব্য নির্বাচিত নির্বাচন চেয়ারম্যান মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীনকে সংবর্ধনা দিয়েছে তার সমর্থকগন। গত বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক শপথ নেন নীলফামারী সহ দেশের ৫৯ জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানগন। শপথ গ্রহন শেষে শুক্রবার (১৩ জানুয়ারী) বিকালে ইউএস বাংলার বিমানযোগে জয়নাল আবেদীন ঢাকা হতে সৈয়দপুর আসেন। তাকে  বিমানবন্দরে বাদ্যযন্ত্র ও ফুল দিয়ে অভ্যর্থনা সহ সংবর্ধনা প্রদান করে তার সমর্থকেরা।
এ সময়ে শত মোটরসাইকেল ও ৩০টি চার চাকার গাড়ী, বহর সহ সৈয়দপুর বিমানবন্দর হতে জয়নাল আবেদীনকে নীলফামারী নিয়ে আসা হয়।সৈয়দপুর হতে নীলফামারীর ২২ কিলোমিটার সড়কের ইপিজেড মোড়, কাছারী, দারোয়ানী, ফুলতলা, কালিতলা, স্টাফ কোয়াটার মোড়, মাধার মোড় চৌরঙ্গী মোড়, মরাল সংঘ, ও বাজার শ্রমিক সংগঠনের পথ সভার মাধ্যমে জয়নাল আবেদীনকে সংর্বধনা প্রদান করেন। এ জন্য জেলা শহর সহ সৈয়দপুর সড়কের বিভিন্ন পয়েন্টে একাধিক তোরণ নির্মান করা হয়।  সৈয়দপুর হতে নীলফামারী শহরে তিনি প্রবেশ করেন সন্ধ্যা ৭টার দিকে। শহরের শেষ পথসভা অনুষ্ঠিত হয় বড়বাজার ট্রাফিক মোড়ে এলাকায়। এখানে জয়নাল আবেদীন সবার উদ্দেশ্যে বলেন,  আগামী ২২ জানুয়ারী আনুষ্ঠানিকভাবে জেলা পরিষদের চেয়ারম্যানের দায়িত্বভার গ্রহন করবেন। ওই দিন তিনি সকল ওয়ার্ড ও সংরক্ষিত সদস্য সহ তার সকল সমর্থনদের বড় বাজার ট্রাফিক মোড়ে সমবেত হবার আহবান জানান।
তিনি আরো বলেন, জেলা পরিষদের চেয়ারম্যান হয়ে তিনি এ জেলার উন্নয়নে নিরলশভাবে কাজ করবেন। এ জন্য তিনি সকলের সহযোগীতা কামনা করেন।
উল্লেখ যে, গত ২৮ ডিসেম্বর জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে নীলফামারীতে চেয়ারম্যান পদে মোটরসাইকেল প্রতিক নিয়ে প্রার্থী ছিলেন বীর মুক্তিযোদ্ধা সাবেক সদর উপজেলা চেয়ারম্যান জাতীয়পাটির নেতা জয়নাল আবেদীন। তার প্রতিদ্বন্দী ছিলেন আনারস প্রতিক নিয়ে জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মমতাজুল হক। ওই নির্বাচনে এ জেলার ৬টি উপজেলা, ৪ টি পৌরসভা ও ৬১টি ইউনিয়নের নির্বাচিত জনপ্রতিনিধি ভোটার মোট ৮৫৫ জন ছিল। যার মধ্যে জয়নাল আবেদীন ৪৪২ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হন। আর মমতাজুল হক পেয়েছিলেন ৪১১ ভোট।
প্রসঙ্গতঃ ৯০ দশকে নীলফামারী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন।১৯৯৬ সালের জাতীয় নির্বাচনে পেয়েছিলেন নৌকা প্রতিকের মনোনয়ন। অল্প ভোটে হেরে যান।২০০১ এর জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে আওয়ামী লীগ ছেড়ে জাতীয় পাটিতে যোগ দেন। এরপর তিনি জেলা মুক্তিযোদ্ধা সংসদের নির্বাচনে জেলা কমান্ডার হন।এক সময়ে  উপজেলা চেয়ারম্যানও হয়েছিলেন।
আর এবার সু কৌশলে স্বতন্ত্র প্রার্থী হয়ে গত ২৮ ডিসেম্বর/২০১৬ নীলফামারী জেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান হিসাবে বিজয় লাভ করেন।