নেট দুনিয়ায় নতুন রূপে ধোনির ঝড়

খেলা ডেস্কঃ ভারতের বিশ্বকাপ জয়ী অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি। সকলকে তাকে ধোনি নামেই বেশি চেনেন। আজ কেন চেনা না চেনার কথা? মাথায় লম্বা চুল, ব্যাট হাতে প্রতিপক্ষকে ঘায়েল করে দেওয়া ধোনি এবার আসলেন এক নতুন রূপে। জাতীয় দলের গোলরক্ষকের এই রূপ দেখে অনেকে অবাক হয়ে গেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে তার নতুন রূপের ছবি প্রকাশ পেতে না পেতেই তা ঝড় তুলেছে।

ক্যারিয়ারের শুরুতে মাথাভর্তি চুল আর দারুণ পাওয়ার হিটিং ক্ষমতা দিয়ে নজরে এসেছিলেন সবার। ভারতের হয়ে মাত্র দ্বিতীয় সিরিজেই পাকিস্তানের বিপক্ষে খেলেছিলেন অবিস্মরণীয় ১৪৮ রানের ইনিংস। বিশাখাপত্তনমে সেই শতক ছোঁয়ার পর দৌড়ে এসে ঝাঁকড়া চুল দুলিয়ে ‘গুলি করা’ উদযাপনের স্মৃতি এখনো ক্রিকেটপ্রেমিদের মনে অম্লান।

ধোনির জীবনের আরেক ‘আইকনিক’ ছবিতে আবার তিনি ছিলেন অন্য এক রূপে। ওয়াংখেড়েতে ২০১১ বিশ্বকাপের ফাইনালে নুয়ান কুলাসেকারার বলটাকে লং অনের উপর দিয়ে সীমানাছাড়া করে ভারতের ২৮ বছরের বিশ্বকাপ আক্ষেপ ঘুচিয়েছিলেন তিনি। সেখানে অবশ্য তার চুল ছিল ‘আমজনতার’ মতোই, কোনো অতিরঞ্জন ছিল না তাতে।

তবে তার নতুন রূপ দেখলে পিলে চমকে উঠতে পারেন আপনি। পুরো ক্যারিয়ারে মাথাভর্তি চুল নিয়ে খেলা ধোনি রীতিমতো হাজির হয়েছেন ন্যাড়া মাথা নিয়ে। বেশটা ছিল সাধুসন্ন্যাসীর। স্বাভাবিকভাবেই তা ঘণ্টাখানেকের মধ্যে ভারতীয় টুইটার পাড়ায় মুখ্য আলোচনার বিষয়ে পরিণত হয়।

জানা গেছে, ছবিটি স্থানীয় কোনো মার্শাল আর্ট ক্যাম্পে তোলা হয়েছে। তবে হঠাৎই ধোনির এ নতুন রূপের কারণ কী? ভারতীয় সংবাদ মাধ্যমগুলো জানাচ্ছে, আসন্ন কোনো বিজ্ঞাপনই এর হেতু। তবে এ বিজ্ঞাপন কি ব্যক্তিগতভাবে কোনো পণ্যের জন্য করেছেন, নাকি দলীয়ভাবে চেন্নাই সুপার কিংসের জন্য এই রূপ নিয়েছেন তা জানা যায়নি এখনো।

ধোনি শনিবারও নিয়মিত অনুশীলন করেছেন চেন্নাইয়ের সঙ্গে। সে ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারও করেছে চেন্নাই সুপার কিংস। সেখানে অবশ্য তার নতুন চেহারার দেখা মেলেনি।