“নো হেলমেট নো ফুয়েল” প্রসংশায় ভাসছেন জেলা পুলিশ সুপার

আল-আমিন, নীলফামারীঃ নীলফামারীতে চালু হলো “নো হেলমেট নো ফুয়েল” প্রসংশায় ভাসছেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম।
 পেট্রোল পাম্পে হেলমেট ছাড়া কেউ মোটরসাইকেলে তেল নিতে না পারে; কিংবা মোটরসাইকেলে দুইয়ের অধিক চলাচল করতে না পারে:এ কর্মসূচী বাস্তবায়নে জেলার ১৬টি রুটে’র বিভিন্ন গুরুত্বপূর্ন স্থানে ও পেট্রোল পাম্প গুলোতে পুলিশ মোতায়েন করা হয়েছে।
এ কর্মসূচী পর্যবেক্ষনে বৃহস্পতিবার (পহেলা ডিসেম্বর)দুপুরে বিভিন্ন পেট্রোল পাম্প পরিদর্শন করেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তফিজুর রহমান পিপিএম।
মোটরসাইকেল আরোহী মশিউর রহমান যাদু বলেন, মোটরসাইকেল চালানোর সময় হেলমেট  রাস্তার ধুলা-বালা, থেকে শুরু করে সড়ক দুর্ঘটনায় আমাদের অনেক উপকারে আসে। জেলা পুলিশ সুপারের উদ্যােগকে আমি সচেতন নাগরিক হিসেবে স্বাগত জানাই এবং এ-ই কার্যক্রম চালু রাখার অনুরোধে করেন।
রকিবুল আলম ফিলিংস স্টেশনের ম্যানেজার বলেন, আমার পেট্রোল পাম্পে হেলেমেড ছাড়া কারো কাছে পেট্রোল-অকটেন বিক্রি করব না। এছাড়াও হেলমেট ছাড়া পেট্রোল বিক্রি না করা  জেলার মানুষ হিসাবে আমাদের দায়িত্বের মধ্যেই পড়ে। আমাদের পেট্রোল পাম্প ও কর্মচারীদের নিরাপত্তার জন্য জেলা পুলিশ সুপার সবসময় তৎপর রয়েছেন।
এই মহতি উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সাবেক সাংস্কৃতিক মন্ত্রী জাতীয় সংসদ সদস্য -১৩ নীলফামারী-২ আসাদুজ্জামান নূর সহ জেলার বীর মুক্তিযোদ্ধা,  জনপ্রতিনিধি, সচেতন মহল ও সাংবাদিকসহ সর্বস্তরের জনগন।
নীলফামারী জেলা পুলিশ সুপারের এই মহতি উদ্যোগকে সাধুবাদ জানিয়ে চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি প্রকৌশলী এসএম সফিকুল আলম ডাবলু বলেন নিরাপদ সড়ক ও সড়ক দূর্ঘটনা প্রতিরোধের জন্য হেলমেট খুবেই গুরুত্বপূর্ণ। এই কার্যক্রম যেন অব্যাহত থাকে।
এ পরিদর্শনে উপস্থিত ছিলেন নীলফামারী সদর থানা’র অফিসার ইনচার্জ আব্দুর রউফ, ওসি (তদন্ত) মুক্তারুল আলম, টি-আই সেলিম আহম্মেদ, এসআই সাজ্জাদ প্রমুখ।
এর আগে গত ২৭ নভেম্বর পুলিশ সুপার কার্যালয়ের কনফারেন্স রুমে জেলার ৩৯টি পেট্রোল পাম্পের মালিকদের সাথে মতবিনিময় করেন। এ মতবিনিময় সভায় পাম্প মালিকেদের বলেন, হেলমেট ছাড়া কেউ যেন মোটরসাইকেলে তেল নিতে না পারে : এ বিষয়ে পাম্প মালিকেদের সহযোগিতা কামনা করেন জেলা পুলিশ সুপার।