পঞ্চগড়ে বৃষ্টি ও হিম বাতাসে জেঁকে বসেছে শীত

গুঁড়ি গুঁড়ি বৃষ্টি ও হিম বাতাসে পঞ্চগড়ে জেঁকে বসেছে শীত। ভোর থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি ও হিম বাতাসের কারণে শীতের তীব্রতা বৃদ্ধি পেয়েছে। ফলে তারা চরম বিপাকে পড়েছে।

এদিকে ভোর থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হওয়ার কারণে দুর্ঘটনা এড়াতে পঞ্চগড় জেলার বিভিন্ন সড়কে যানবাহনগুলোকে হেডলাইট জ্বালিয়ে চলাচল করতে দেখা গেছে। বৃষ্টি ও শীতের হাত থেকে একটু উষ্ণতা পাওয়ার জন্য রাস্তার পাশে খড়কুটো জ্বালিয়ে মানুষ শীত নিবারণের চেষ্টা করছে।

শহরের বানিয়া পট্টির খোকন চন্দ্র মদক জানান, সকালে বাড়ি থেকে বের হয়েছি গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সঙ্গে বাতাস বইছে এবং প্রচণ্ড শীত লাগছে। তীব্র শীত ও বৃষ্টির কারণে বাড়িতে ফিরে যেতে হচ্ছে।

অটোচালক, রশিদুল জানান, গুঁড়ি গুঁড়ি বৃষ্টি ও তীব্র শীত উপেক্ষা করে গাড়ি নিয়ে বের হয়েছি। শহরে একটি যাত্রীও বাড়ি থেকে বের হচ্ছে না। বৃষ্টি ও শীতের মধ্যে কাবু হয়ে পড়েছি। তাই রাস্তার পাশে আগুন জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছি।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাসেল শাহ সময় নিউজকে জানিয়েছেন,পঞ্চগড়ে ভোর থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। আজ সকাল ৯টায় তেঁতুলিয়ায় ৩ মিলি মিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। তিনি আরও বলেন, তেঁতুলিয়ায় গত কয়েক দিন থেকে তাপমাত্রা ওঠানামা করছে।

শুক্রবার (৪ ফেব্রুয়ারি)) সকাল ৯টায় তেঁতুলিয়ায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।