পঞ্চগড়ে সতর্ক অবস্থানে প্রশাসন, গ্রেফতার ১৭৩

পঞ্চগড়ের আহমেদীয়া সম্প্রদায়ের (কাদিয়ানি) জলসাকে কেন্দ্র করে সংঘর্ষ, হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় ফের সহিংসতা এড়াতে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ, বিজিবি ও র‍্যাব। শহরের পয়েন্টে পয়েন্টে অবস্থান নিয়েছে তারা।

এদিকে যে কোনো ধরনের দুর্ঘটনার পাশাপাশি অগ্নিকাণ্ড এড়াতে অবস্থান নিয়েছেন ফায়ার সার্ভিস কর্মীরা। সংঘর্ষের ঘটনায় ১৬টি মামলায় নতুন করে আরও ৮ জনসহ এ পর্যন্ত ১৭৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ ও র‍্যাব।

এদিকে শুক্রবার (১০ মার্চ) জুম্মার নামাজের পর পঞ্চগড় পুলিশ সুপার (এসপি) এসএম সিরাজুল হুদা ও জেলা প্রশাসক (ডিসি) জহুরুল ইসলাম গণমাধ্যমকর্মীদের নিয়ে শহরের বিভিন্ন পয়েন্ট পরিদর্শন করেন।

এসময় উপস্থিতি ছিলেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার রাকিবুল হাসান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাসুদুল হক, পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ মিঞা, সদর থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল কাইয়ুম প্রমুখ।

পুলিশ সুপার (এসপি) এসএম সিরাজুল হুদা এ পর্যন্ত ১৭৩ জনকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে বলেন, ভিডিও ফুটেজ, সিসিটিভি ফুটেজ ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নাশকতায় জড়িতদের গ্রেফতার করা হচ্ছে। বাকি আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে। কোনো সাধারণ নিরীহ ব্যক্তিকে গ্রেফতার করা হচ্ছে না। পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সবাইকে আশ্বস্ত করা হচ্ছে প্রকৃত জড়িত ব্যক্তি ছাড়া কাউকে গ্রেফতার করা হবে না। শহরের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে ও স্বাভাবিক রয়েছে। তবে যে কোনো পরিস্থিতি মোকাবিলায় প্রশাসনপঞ তৎপর রয়েছে বলেও জানান তিনি।

উল্লেখ্য, গত শুক্রবার ও শনিবার (৩ ও ৪ মার্চ) পঞ্চগড়ের আহমেদীয়া সম্প্রদায়ের (কাদিয়ানি) জলসাকে কেন্দ্র করে সংঘর্ষ, হামলা ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে।