পটুয়াখালীর দুমকীতে আবারও অজানা এক রোগে আক্রান্ত ৮ স্কুল শিক্ষার্থী,বিপাকে অবিভাবকরা

কহিনুর স্টাফ রিপোর্টারঃ পটুয়াখালী জেলার দুমকী উপজেলায় আপতুন্নেসা খাতুন মডেল মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেনীর ১শিক্ষার্থী ও দশম শ্রেণীর ৭ জন শিক্ষার্থী মোট আট জন শিক্ষার্থী আবারও এক অজানা রোগে আক্রান্ত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হওয়ার খবর পাওয়া গেছে।
২৫.০৩.২৪ইং তারিখ রোজ সোমবার দুমকী উপজেলার আপতুন্নেসা খাতুন মডেল মাধ্যমিক বিদ্যালয়ের নবম ও দশম শ্রেনীর শিক্ষার্থীর মধ্যে এ ঘটনা ঘটে।
এদিকে চিকিৎসক ও মনস্তাত্ত্বিকরা বলছেন, আতঙ্কিত হয়ে শিক্ষার্থীরা ‘মাস সাইকোলজি কেল ইলনেস’ বা ‘গণ-মনস্তাত্ত্বিক রোগে’ আক্রান্ত হয়। মূলত,এটা একজনের দেখাদেখি আরেকজনের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে, এতে ভয়ের কিছু নেই।
শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়, ক্লাস চলাকালীন সময়ে দশম শ্রেণির কক্ষে হঠাৎ করে মাথা ঝিম ধরে অসুস্থ হয়ে পড়ে বৃষ্টি নামের এক শিক্ষার্থী এবং দ্রুত তার শ্বাসকষ্ট বেড়ে যায়। এভাবে একজন পর একজন অসুস্থ হয়ে পড়ে ক্লাস রুমে।
এ ব্যপারে স্কুলের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মাহমুদা আক্তার হ্যাপি দৈনিক আনন্দ বাজারকে বলেন, “বেলা ১১ টার দিকে ১০ম ও ৯ম শ্রেণীকক্ষে ১০ম শ্রেনীর তানিয়া, জুথী, বৃষ্টি, মারুফা, রূপালী, রত্না ও নবম শ্রেণীর মৌমিতা অসুস্থ হয়ে পড়ে।”
স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি ও উপজেলা আ’লীগের সভাপতি আবুল কালাম আজাদ বলেন, “এ ধরনের রোগ যাতে ভবিষ্যতে না ঘটে সে জন্য আমরা রমজানের পরে একটি অবিভাবক সমাবেশ করার সিদ্ধান্ত গ্রহণ করেছি ইতিমধ্যে।
উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মীর শহিদুল আলম শাহীন জানান, এটা ভয়ের কিছু নয়। ওরা আতঙ্কিত হয়ে অসুস্থ হয়ে পড়েছে। অবশ্যই  বিকালের মধ্যে শিক্ষার্থীরা সুস্থ হয়ে বাড়ি ফিরতে পারবে বলে আশা করি, এমনটাই জানান তিনি।