পটুয়াখালীর লোহালিয়ার দীর্ঘ প্রতীক্ষার পর নদীর উপর নির্মিত গার্ডার ব্রীজ উদ্বোধন হলো

কহিনুর স্টাফ রিপোর্টারঃ  দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে পটুয়াখালী সদরসহ বাউফল, দশমিনা, গলাচিপা ও রাঙ্গাবালী উপজেলাবাসীর স্বপ্নের লোহালিয়া নদীর উপর  নির্মিত ৫৭৬.২৫ মিটার পিসি গার্ডার ব্রীজ উদ্বোধন হলো।
১৪.১১.২৩ইং তারিখ রোজ  মঙ্গলবার সকাল ১০ টায়  প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে লোহালিয়া নদীর উপর ১২৫কুটি  টাকা ব্যয়ে নির্মিত পিসি গার্ডার ব্রীজ উদ্বোধন করেন।  এ সময় দেশব্যাপী বিভিন্ন অবকাঠামো নির্মান ও সম্প্রসারন প্রকল্পসহ আর্থ-সামাজিক বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রমও উদ্বোধন করলেন  প্রধানমন্ত্রী।
স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর অফিস সূত্রে জানাগেছে, ২০১১ সালে  ৪৬৪.৭৫ মিটার দীর্ঘ উক্ত গার্ডার ব্রীজ নির্মানের চুক্তিমূল্য ধরা হয়েছিল ৪৬ কোটি ৪৪ লক্ষ টাকা। পরবর্তীতে এ ব্রীজটি সম্প্রসারিত করে ৫৭৬.২৫ মিটার দীর্ঘ ব্রীজটি দ্বিতীয় পর্যায় চুক্তি মূল্য  ৯৩ কোটি ৬৩ লক্ষ টাকা নির্ধারন করা হয়। এ ব্রীজটির প্রস্থ ৯.২৫ মিটার, ক্যারিজ ওয়ে ৭.৩ মিটার, ফুটপাথ ০.৯৭৫ মিটার, এ ব্রীজটি ১৪ টি স্প্যান, ১৩ টি পিয়ার। এ ছাড়া ব্রীজটির উত্তর প্রান্তে সংযোগ সড়ক ৪২৫ মিটার এবং দক্ষিন প্রান্তে সংযোগ সড়কের দৈঘ্য ২৫০ মিটার।
এ ব্রীজ উদ্বোধনের ফলে পটুয়াখালী জেলা শহরের সাথে বাউফল, দশমিনা, গলাচিপা ও রাঙ্গাবালী উপজেলার জনগনের সরাসরি যোগাযোগের পাশাপাশি অত্র এলাকাকায় কৃষি ও শিল্পজাত পণ্য, শিক্ষা, চিকিৎসা আমাদানি- রপ্তানি বানিজ্যের গতি সঞ্চার এবং গ্রোথ সেল্টার ও হাট- বাজারের যোগাযোগ নিশ্চিত করবে বলে পটুয়াখালী- ২ (বাউফল) আসনের সাংসদ আসম ফিরোজ এমপি, পটুয়াখালী-৩ ( গলাচিপা- দশমিনা) আসনের সাংসদ এসএম শাহজাদা ও  এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ লতিফ হোসেন জানান।  উক্ত  ব্রীজ উদ্বোধন  উপলক্ষে জেলা প্রশাসন মঙ্গলবার সকাল ১০ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ভিডিও কনফারেন্সিং অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। এ অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্যগন, জনপ্রতিনিধি ও সুধীজন উপস্থিত ছিলেন।