পটুয়াখালী পৌরসভা নির্বাচনে ৬৪ জনের মনোনয়ন পত্র দাখিল

কহিনুর স্টাফ রিপোর্টারঃ পটুয়াখালী পৌরসভা নির্বাচনে  ৬৪ জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র দাখিল করেন। পটুয়াখালী পৌরসভা নির্বাচনে মনোনয়ন পত্র দাখিলের শেষ দিনে মেয়র পদে ৬ জনসহ, সংরক্ষিত মহিলা ও সাধারণ কাউন্সিলর পদে সর্বশেষ মোট ৬৪ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।
১৩.০২.২৪ইং তারিখ রোজ মঙ্গলবার জেলা নির্বাচন রিটার্নিং অফিসার খান আবি শাহনুর খান এর কাছে মনোনয়ন পত্র দাখিল করেন। সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মনোনয়ন পত্র জমা নেয়া হয়।এদের মধ্যে সংরক্ষিত ৩টি মহিলা আসনে ১৫ জন এবং সাধারণ ৯টি ওয়ার্ডে ৪৩ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করেন মোট ৬ জন প্রার্থী, এরা হলেন-
মহিউদ্দিন আহমেদ বর্তমান মেয়র পটুয়াখালী পৌরসভা, এবং ডাঃ মোঃ শফিকুল ইসলাম    মোঃ এনায়েতুর রহমান সহ আরো তিনজন প্রার্থী।
সংরক্ষিত মহিলা ১,২ ও ৩ আসনে ৬ জন,
৪,৫,৬ আসনে ৫ জন,এবং ৭, ৮ ও ৯ আসনে ৪ জন প্রার্থী তাদের মনোনয়ন পএ দাখিল করেন।
আর সাধারণ কাউন্সিলর পদে  ১ নম্বর ওয়ার্ডে ৪ জন, ২ নম্বর ওয়ার্ডে ৪ জন, ৩ নম্বর ওয়ার্ডে ৬ জন, ৪ নম্বর ওয়ার্ডে ৫ জন, ৫ নম্বর ওয়ার্ডে মনোনয়ন পএ  দাখিল ৪ জন এবং ৬ নম্বর ওয়ার্ডে ৫ জন, ৭ নম্বর ওয়ার্ডে ৭ জন, ৮ নম্বর ওয়ার্ডে ৪ জন ,৯ নম্বর ওয়ার্ডে ৪ জন, সর্বমোট ৬৪ জন বলে জানিয়েছেন পটুুয়াখালী জেলা নির্বাচন কর্মকর্তা খান আবি শাহনুর খান। উল্লেখ্য আজ ১৩ ফেব্রুয়ারি জমা দেয়ার শেষ তারিখ।  মনোনয়ন বাছাই হবে ১৫ ফেব্রুয়ারি। রিটার্নিং অফিস থেকে মনোনয়ন বাতিল হওয়া প্রার্থিতা আপিল নিষ্পত্তি করা হবে ১৯ / ২০ ফেব্রুয়ারি। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২২ ফেব্রুয়ারি। প্রতীক বরাদ্দ করা হবে ২৩ ফেব্রুয়ারি। আর ভোটগ্রহণ হবে ৯ মার্চ সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত। ইভিএমে ভোটগ্রহণ করা হবে। এবারের নির্বাচনে সুষ্ঠ সুন্দর নিরপেক্ষ শান্তিপূর্ণ ভাবে  পৌরসভার ৫০৬৯৯  জন ভোটারা তাদের ভোটাধিকার প্রদান করবে বলে আশাবাদ ব্যক্ত করেন পৌর এলাকার সাধারণ মানুষ।