পদ্মায় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে যুবকের কারাদণ্ড

আজিম উদ্দিন, চাঁপাই নবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে পদ্মা নদীতে অবৈধভাবে বালুমাটি উত্তোলনের দায়ে সেলিম রেজা (২৯) নামের এক যুবকের ১০ দিনের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার (০৭ এপ্রিল) দুপুরে শিবগঞ্জ উপজেলা ঘোড়াপাখিয়া ইউনিয়নের পদ্মা নদীর ০৫ ০৬ নম্বর পদ্মা নদী রক্ষা বাঁধ এলাকায় বালু উত্তোলনের দায়ে এই কারাদণ্ড দেয়া হয়।

অভিযান পরিচালনা করে কারাদণ্ড প্রদান করেন, ভ্রাম্যমাণ আদালতের বিচারক সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট জুবায়ের হোসেন। দণ্ডপ্রাপ্ত ব্যক্তি হলেন, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার সুন্দরপুর ইউনিয়নের কালিনগর মিরেরচর গ্রামের নজরুল ইসলামের ছেলে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জুবায়ের হোসেন বলেন, অবৈধভাবে পদ্মা নদীর তীর থেকে অসাধু ব্যবসায়ীরা বালু উত্তোলন করে বিক্রি করেছেন, এমন তথ্যের ভিত্তিতে শিবগঞ্জ উপজেলার ঘোড়াপাখিয়া ইউনিয়নের পদ্মা নদীর ০৫ ০৬ নম্বর পদ্মা নদী রক্ষা বাঁধ এলাকায় অভিযান চালিয়ে একজনকে ১০ দিনের কারাদণ্ডাদেশ দেয়া হয়েছে

অভিযানের সহায়তা করেন, শিবগঞ্জ থানা পুলিশ নৌপুলিশের রাজশাহীর গোদাগাড়ী ইউনিট। আগামীতেও এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান, সহকারী কমিশনার (ভূমি) জোবায়ের হোসেন।