পাকিস্তানের প্রধান বিচারপতিকে ইমরানের দলে যোগ দিতে বললেন মরিয়ম নওয়াজ

আন্তর্জাতিক ডেস্কঃ পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের গ্রেফতারকে বেআইনি ও অবৈধ ঘোষণা করে তাৎক্ষণিক মুক্তির নির্দেশ দিয়েছিলেন দেশটির সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি উমর আতা বান্দিয়াল। সুপ্রিম কোর্টের রায়ের পর ক্ষমতাসীন জোটভুক্ত দল পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন) নেতারা ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন। সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতিকে পদত্যাগ করে পিটিআইতে যোগ দেয়ার আহ্বান জানিয়েছেন দলটির প্রধান সংগঠক মরিয়ম নওয়াজ।

বৃহস্পতিবার (১১ মে) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজ।

বৃহস্পতিবার আল-কাদির ট্রাস্ট মামলায় পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) ইমরান খানের গ্রেফতার বেআইনি ঘোষণা করেন দেশটির সর্বোচ্চ আদালত।

দুর্নীতির মামলায় গত মঙ্গলবার ইসলামাবাদ হাইকোর্ট প্রাঙ্গণ থেকে নাটকীয়ভাবে গ্রেফতার করা হয় ইমরান খানকে। এর একদিন পর তাকে আটদিনের রিমান্ডেও নেয়া হয়। তবে বৃহস্পতিবার পাকিস্তানের সুপ্রিম কোর্ট দেশটির সাবেক প্রধানমন্ত্রীর গ্রেফতার অবৈধ ঘোষণা করে। এমনকি সুপ্রিম কোর্ট ইমরান খানকে অবিলম্বে মুক্তি দেয়ার নির্দেশও প্রদান করে। এরপর শুক্রবারের হাজিরার জন্য সুপ্রিম কোর্ট থেকে পুলিশ লাইনসের রেস্ট হাউসে যান ইমরান।

পাকিস্তানের ১৩ দলীয় ক্ষমতাসীন জোট পাকিস্তান ডেমোক্রেটিক মুভমেন্টের (পিডিএম) অন্যতম শরিক দল পিএমএল-এন। সর্বোচ্চ আদালতের রায়ের প্রতিক্রিয়ায় দলটির প্রধান সংগঠক মরিয়ম নওয়াজ প্রধান বিচারপতি উমর আতা বান্দিয়ালের সমালোচনা করে টুইট করেছেন। তিনি লিখেছেন, জাতীয় কোষাগার থেকে ছয় হাজার কোটি রুপি লুণ্ঠনকারী অপরাধীর সঙ্গে আজ সাক্ষাৎ করে প্রধান বিচারপতি খুব খুশি হয়েছেন। এ অপরাধীকে মুক্তি দিতে পেরে তিনি আরও বেশি খুশি হয়েছেন।

ইমরানকে গ্রেফতারের পর দেশজুড়ে বিক্ষোভ চলাকালে কমপক্ষে ৯ জন নিহত এবং কয়েকজন আহত হয়েছেন। বিক্ষোভকারীরা সরকারি ও সামরিক স্থাপনায় হামলা করেছেন। এসব হামলার জন্যও প্রধান বিচারপতিকে দায়ী করেছেন মরিয়ম।

মরিয়ম আরও লিখেছেন, (প্রধান বিচারপতি) বিক্ষোভে ঢাল হিসেবে কাজ করছেন এবং দেশের উত্তপ্ত পরিস্থিতিকে উসকে দিচ্ছেন। আপনার প্রধান বিচারপতির পদ থেকে সরে দাঁড়ানো উচিত এবং আপনার শাশুড়ির মতো করে পিটিআইতে যোগ দেয়া উচিত।