পাকিস্তানে হোটেলে বোমা বিস্ফোরণে ৪ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্কঃ পাকিস্তানে বিলাসবহুল হোটেলে বোমা বিস্ফোরণের ঘটনায় কমপক্ষে ৪ জন নিহত হয়েছেন। বুধবার ২১ এপ্রিল কোয়েটা শহরের এ বিস্ফোরণে আহত হয়েছেন আরো ১২ জন। খবর নিশ্চিত করেছে পাকিস্তানের প্রভাবশালী পত্রিকা ডন।

দেশটির সরকারি কিছু কর্মকর্তা নিশ্চিত করেছেন যে, এদিন দেশটির কোয়েটা শহরের সেরেনা হোটেলের পাকিং লটে শক্তিশালী এক বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

দেশটির এক পুলিশ কর্মকর্তা বরাত দিয়ে ডন জানায়, ধারণা করা হচ্ছে পাকিং-এ থাকা কোন গাড়ীর মধ্যে বিস্ফোরক ডিভাইস রাখা ছিল। সেটি বিস্ফোরণে এক পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন।

এই ঘটনার পরে এক সংবাদ সম্মেলনে বেলুচিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী মির জিয়াউল্লাহ লানগোভ বলেন, ওই অঞ্চলে সন্ত্রাসবাদ বেড়ে গেছে। তিনি বলেন, ‘আমাদের নিজেদের লোকজনই এ ধরনের সন্ত্রাসী হামলায় জড়িত।’

তবে ওই হামলার আগে কোনো ধরনের হুমকি দেয়া হয়নি বলেও উল্লেখ করেন তিনি। অর্থাৎ এই হামলা অনেকটা আকস্মিক। ধারণা করা হচ্ছে পাকিস্তানে নিযুক্ত চীনা দূতকে লক্ষ্য করে ওই হামলা চালানো হয়েছে।

আফগান সীমান্তের কাছে অবস্থিত বেলুচিস্তান প্রদেশের রাজধানী কোয়েটায় তার থাকার কথা থাকলেও বিস্ফোরণের সময় সৌভাগ্যক্রমে তিনি সেখানে ছিলেন না। পাকিস্তানি তালেবান ওই হামলার দায় স্বীকার করেছে। তবে এ বিষয়ে বিস্তারিত কিছু জানায়নি তারা।