পাবনা ২১শে গ্রেনেড হামলার প্রতিবাদ ও র্র্যালিতে ডেপুটি স্পীকার

আসাদুজ্জামান বিকাশ : পাবনা সাঁথিয়া উপজেলা আওয়ামীলীগ কর্তৃক আয়োজিত ২১শে আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদে র্র্যালি ও আলোচনা সভার প্রধান অতিথি মাননীয় ডেপুটি স্পীকার।

বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার এডভোকেট শামসুল হক টুকু এমপি বলেছেন, ২০০৪ সালের ২১ আগস্ট রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে তৎকালীন বিরোধীদলীয় নেত্রী এবং বঙ্গবন্ধুর কণ্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ দলীয় নেতৃবৃন্দকে হত‌্যার উদ্দেশ‌্যে খুনী রাজনৈতিক দলের প্রত‌্যক্ষ মদদে গ্রেনেড হামলা করা হয়। সারাদেশে এক যোগে সিরিজ বোমা হামলা করে।গ্রেনেড হামলায় শত শত নেতাকর্মী আহত নিহত হয়। সারাদেশকে তারা গড়ে তুলে সন্ত্রাস ও জঙ্গিবাদের অভয়াশ্রমে। মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি বাংলাদেশ আওয়ামী লীগ ক্ষমতায় না থাকলে দেশে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ লালন হয় এবং মানবতা ভুলুন্ঠিত হয়।

ডেপুটি স্পীকার আরও বলেন, বিএনপি-জামায়াত জোট সরকার ক্ষমতায় থাকাকালীন মানুষের কোন অধিকার ছিল না। আওয়ামী লীগের নেতাকর্মীরা সেসময় বাড়িতে থাতে পারত না, মা-বোনরা রাস্তাঘাটে নিরাপদে চলাচল করতে পারত না। তাদের করা বর্বরোচিত ও পৈশাচিক হামলা থেকে জাতির পিতার কণ্যা সেদিন রেহাই পেয়েছিলেন বলেই দেশে আজ মানুষের অধিকার প্রতিষ্ঠিত হয়েছে।ক্ষুধা,দারিদ্র মুক্ত উন্নত রাষ্ট্র ও ডিজিটাল বাংলাদেশ রূপকার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শামসুল হক টুকু বলেন, আগস্ট মাস আমাদের শোকের মাস। এ মাসে আমাদের মহান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ও শিশু রাসেলসহ সপরিবারে হত‌্যা করে। সে দিন বঙ্গবন্ধুর দুই কন্যা দেশের বাইরে থাকার জন্য প্রাণে বেঁচে যান।

হত‌্যার পর আসামীদের তারা দায়মুক্তি দিয়েছিল। ইনডেমনিটি অধ‌্যাদেশকে আইনে রূপান্তর করে পবিত্র সংসদকে তারা কলুষিত করেছিল। আমরা কামনা করি পৃথিবীর কোথাও যেন এমন জঘন‌্য ঘটনা আর না ঘটে।
মাননীয় ডেপুটি স্পীকার বলেন আগামী জাতীয় সংসদ নির্বাচন নৌকা কে বিজয়ী করার লক্ষে মাঠে কাজ করার আহবান জানান ও জননেত্রী শেখ হাসিনা হাত কে শক্তি শালী করতে বলেন।

সোমবার ২১শে আগস্ট ২০২৩খ্রি: সাঁথিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ হাসান আলী খানের সভাপতিত্বে এবং সাঁথিয়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন সঞ্চালনায় সাঁথিয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হিরু, সাঁথিয়া পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌরসভার মেয়র মোঃ মাহবুবুল আলম বাচ্চু, সাঁথিয়া সাবেক মেয়র মিরাজ প্রামানিক, সাঁথিয়া উপজেলা পরিশোধের ভাইস চেয়ারম‌্যান মোঃ সোহেল রানা খোকনসহ স্থানীয় নির্বাচিত প্রতিনিধিগণ, সাঁথিয়া উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি আশরাফুজ্জামান টুটুল ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান উকিল,ছাত্রলীগ, সেচ্ছাসেবকলীগ, কৃষকলীগ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।