পিএসজিতে খেলবেন মেসি!

বার্সেলোনা এবং লিওনেল মেসির দীর্ঘ ২১ বছরের সম্পর্কের গত বৃহস্পতিবার (৫ আগস্ট) দিবাগত রাতে অবসান ঘটে। লা লিগার ফিনান্সিয়াল ফেয়ার প্লে নীতির মারপ্যাচে পড়েই ক্যাম্প ন্যুতে থেকে যেতে পারলেন না এই তারকা ফরোয়ার্ড।

বার্সার সাথে সম্পর্ক শেষ হওয়ার পর থেকে সবার মনে একটা প্রশ্ন ঘুরপাক খাচ্ছে, নতুন মৌসুমে কোথায় পাড়ি জমাবেন মেসি? বেশ কয়েকটি ইউরোপিয়ান গণমাধ্যমের জোর দাবি, প্যারিস সেন্ট জার্মেই, পিএসজিতে যোগ দিচ্ছেন আর্জেন্টাইন মেগাস্টার।

মেসি পিএসজিতে যোগ দেওয়ার আগেই তার জার্সি নাম্বার ঠিক হয়ে গেছে। ছয়বারের বর্ষসেরা খেলোয়াড় নাকি লিগ ওয়ানের দলটিতে ১৯ নম্বর জার্সি গায়ে খেলতে চান। এমনটাই বলছে ফ্রান্সের বিভিন্ন সংবাদমাধ্যম।

২০১৭ সালে বার্সা ছেড়ে রেকর্ড ট্রান্সফার ফিতে পিএসজিতে পাড়ি জমান নেইমার। তখন থেকেই ক্লাবটির ১০ নম্বর জার্সির দখল নিয়েছেন তিনি। গত কয়েক বছরে মাঠেও তার প্রতিফলন দেখিয়েছেন ব্রাজিলের তারকা খেলোয়াড়।

পেদ্রি গঞ্জালেস জানালেন, মেসির সম্মানার্থে ১০ নম্বর জার্সি ছেড়ে দিতে রাজি হয়েছিলেন নেইমার। কিন্তু বন্ধুর প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন এলএমটেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া এক বার্তায় ১৮ বছর বয়সী এই অ্যাটাকিং মিডফিল্ডার লেখেন, ‘মেসি পিএসজিতে ১৯ নম্বর জার্সি পড়ে খেলবেন। নেইমারের জন্য ১০ নম্বর জার্সি ছেড়ে দিয়েছেন তিনি।’

মেসি পিএসজিতে যোগ দিচ্ছেন সে বিষয়টা আরও নিশ্চিত হওয়া গেল ক্লাবটির মালিক নাসের আল খেলাইফির ভাই খালিদ বিন হামাদ বিন খলিফা আল থানাইয়ের কথায়। টুইটারে পিএসজির জার্সি পরা মেসির একটি ছবি পোস্ট করেন তিনি। ক্যাপশনে লেখেন, ‘দুই পক্ষই সমঝোতায় পৌঁছেছে। শিগগিরই আসবে আনুষ্ঠানিক ঘোষণা।’