পুলিশের গাড়ি ভাঙচুর, আ. লীগ নেতাসহ গ্রেফতার ৫

গাজীপুরে পুলিশের গাড়ি ভাঙচুর ও কাজে বাধা দেওয়ার অভিযোগে একটি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও আওয়ামী লীগ নেতাসহ পাঁচ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) তাদের আদালতে পাঠানো হয়েছে।

গ্রেফতাররা হলেন- গাজীপুর সিটি করপোরেশনের সালনা এলাকার নাসির উদ্দিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজমা নাসরিন, সাবেক কাউলতিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য মতিউর রহমান, তার সহযোগী মাকসুদুর রহমান, মোবারক হোসেন ও তামিম হোসেন তন্ময়।

জানা গেছে, ওই কলেজের অধ্যক্ষের অন্যায় আচরণের কারণে তার পদত্যাগ চেয়ে মঙ্গলবার বিক্ষোভ করে শিক্ষার্থী ও অভিভাবকরা। এ সময় তারা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে। পরে অধ্যক্ষ ও আওয়ামী লীগ নেতার উস্কানিতে বহিরাগতরা পুলিশের কাজে বাধা সৃষ্টি ও পুলিশের একটি পিকআপ ভাঙচুর করে। এ সময় কলেজের অধ্যক্ষ ও আওয়ামী লীগ নেতাসহ ছয় জনকে থানা হেফাজতে নেওয়া হয়। পরে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়। এরমধ্যে আওয়ামী লীগ নেতা ফজলুর রহমানকে ছেড়ে দিলেও পাঁচ জনকে গ্রেফতার দেখানো হয়। পুলিশের গাড়ি ভাঙচুর ও কাজে বাধা দেওয়ার অভিযোগে গাজীপুর মেট্রোপলিটনের সদর থানার উপ-পরিদর্শক (এসআই) উৎপল কুমার বাদী হয়ে ওইদিন রাতে একটি মামলা দায়ের করেন।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার রেজওয়ান আহমেদ বলেন, পুলিশের পিকআপ ভ্যান ভাঙচুর ও কাজে বাধা দেয়ার অভিযোগে একটি মামলা দায়ের করা হয়েছে। ওই মামলায় সেই পাঁচ জনকে গ্রেফতার করা হয়। পরে আজ (বুধবার) তাদের আদালতে পাঠানো হয়।