পেসারদের পারফরম্যান্সে হতাশ নন ওয়ালশ

ক্রীড়া প্রতিবেতক, চট্টগ্রাম থেকে : ১৯৮৭ সালের পর চট্টগ্রামেই প্রথমবারের মত প্রথম ইনিংসে স্পিনারদের দাপটে সবকটি উইকেট হারায় ইংল্যান্ড।

প্রথম ইনিংসের পর দ্বিতীয় ইনিংসেও একই দাপট। ২২৮ রান তুলতেই ৮ উইকেট হারিয়েছে সফরকারীরা। স্বাগতিক দলের তিন স্পিনার নিয়েছে ৭ উইকেট। ১টি উইকেট পেয়েছেন পেসার কামরুল ইসলাম রাব্বী। দুই ইনিংসে এখন পর্যন্ত এটাই সর্বোচ্চ সাফল্য। প্রথম ইনিংসে পেসাররা মাত্র ১৭ ওভার বোলিংয়ের সুযোগ পায়। দ্বিতীয় ইনিংসে এখন পর্যন্ত পেসাররা করেছেন মাত্র ১১ ওভার। কামরুল ৮ ওভার ও শফিউল ৩ ওভার। ৮ ওভারে দূত্যি ছড়িয়েছেন অভিষিক্ত রাব্বী।

চা-বিরতির আগে ১ ওভারে ৬ রান দেওয়ার পর ফিরে এসে গতি ও পুরনো বলে রিভার্স সুইং দেখিয়েছেন রাব্বী। শফিউলও নিজের সামর্থ্যের প্রমাণ রেখেছেন।

দুই পেসারকে নিয়ে বোলিং কোচের ভাষ্য,‘আমি তাদের পারফরম্যান্সে হতাশ নই। তারা ম্যাচে বেশি ওভার পায়নি। এদের মধ্যে একজন অভিষেক হয়েছে এ ম্যাচেই। কামরুল আজ ভালো বোলিং করেছে। তার দ্বিতীয় ইনিংসে আরও ভালো করার সুযোগ আছে।’

অভিষিক্ত কামরুলকে নিয়ে ওয়ালশ বলেছেন,‘সে অভিষিক্ত হিসেবে ভালো করেছে। একটি উইকেট আজ সে পেয়েছে। নিশ্চিতভাবেই এ উইকেট তাকে আত্মবিশ্বাস জোগাবে। সে ভালো কিছু করে দেখিয়েছি যেগুলো নিয়ে আমরা কাজ করেছি। যেই ‍উইকেটে খেলা হচ্ছে সেটা পেসারদের জন্য আদর্শ নয়। তবুও তারা ভালো কিছু করার চেষ্টা করছে।’