প্রতিবেদন দাখিল হয়নি অস্ত্রধারী ছাত্রলীগের ২ নেতার বিরুদ্ধে

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর গুলিস্তানে ফুটপাতের দোকান উচ্ছেদের সময় অবৈধ অস্ত্র দিয়ে গুলি ছোঁড়া ছাত্রলীগের সেই দুই নেতার বিরুদ্ধে গ্রেপ্তারসংক্রান্ত তামিল প্রতিবেদন দাখিল  হয়নি।

রোববার ছাত্রলীগের ওই দুই নেতার বিরুদ্ধে গ্রেপ্তারসংক্রান্ত তামিল প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। কিন্তু এদিন শাহবাগ থানা পুলিশ প্রতিবেদন দাখিল করতে পারেনি। এজন্য ঢাকা মহানগর হাকিম খুরশীদ আলম প্রতিবেদন দাখিলের জন্য আগামী ৮ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন।

আসামিরা হলেন- ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের (বর্তমানে বহিষ্কৃত) সাধারণ সম্পাদক সাব্বির হোসেন ও ওয়ারী থানা ছাত্রলীগের (বর্তমানে বহিষ্কৃত) সাধারণ সম্পাদক আশিকুর রহমান।

গত ৪ ডিসেম্বর এ মামলায় আসামিদের হাজিরার জন্য দিন ধার্য ছিল। কিন্তু এদিন ছাত্রলীগের এই দুই নেতা আদালতে হাজির হননি। এজন্য আদালত ওই দিন জামিন আবেদন বাতিল করে তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

এর আগে গত ১৭ নভেম্বর ঢাকা সিএমএম আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে আদালত তাদের তিন হাজার টাকা মুচলেকায় জামিন মঞ্জুর করেন।

প্রসঙ্গত, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) কর্তৃপক্ষ গত ২৭ অক্টোবর গুলিস্তানের ফুটপাত থেকে অবৈধ দোকানপাট উচ্ছেদ করতে যায়। এ সময় ডিএসসিসির কর্মচারী ও একদল যুবকের সঙ্গে ওই এলাকার হকারদের পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষের এক পর্যায়ে সাব্বির হোসেন ও আশিকুর রহমানকে আগ্নেয়াস্ত্র থেকে ফাঁকা গুলিবর্ষণ করতে দেখা যায়। গুলি বর্ষণের ওই ছবি মিডিয়ায় প্রকাশ হওয়ার পর ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি দুজনকেই বহিষ্কার করে।

ওই ঘটনায় এসআই মো. মান্নান শাহবাগ থানায় ছাত্রলীগের দুই নেতা সাব্বির হোসেন ও আশিকুর রহমানসহ অজ্ঞাতনামাদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন।