প্রধানমন্ত্রীকে সংলাপের উদ্যোগ নেওয়ার আহ্বান চুন্নুর

সংসদ ডেস্কঃ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে বিদ্যমান রাজনৈতিক পরিস্থিতি মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংলাপের উদ্যোগ নেওয়ার আহ্বান জানিয়েছেন জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু।

বৃহস্পতিবার একাদশ জাতীয় সংসদের অধিবেশনের সমাপনী দিনে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে তিনি এ আহ্বান জানান।

মুজিবুল হক চুন্নু বলেন, জাতির পিতার কন্যা হিসাবে প্রধানমন্ত্রীর অনেক দায়িত্ব। প্রধানমন্ত্রীকে অনুরোধ করব কে কী বলল, কী সমালোচনা করল, এগুলোর ঊর্ধ্বে উঠে সব রাজনৈতিক দলকে নির্বাচনের বিষয়ে এক টেবিলে আলোচনা করার জন্য উদাত্ত কণ্ঠে আহ্বান জানান, দেশের মানুষ এ জিনিসটা চাচ্ছে।

বিএনপিকে উদ্দেশ করে তিনি বলেন, আর বিরোধী দল, মাঠে যে আছে বিএনপিসহ তাদের বলব, আপনারাও জনগণের দিকে তাকিয়ে শর্ত বাদ দিয়ে, পূর্বশর্ত না করে শর্তগুলো টেবিলে এসে আলোচনা করেন। জাতীয় পার্টির মহাসচিব হিসাবে এটা আমাদের বলার দায়িত্ব। আমরা পাঁচবছর বিরোধী দলে ছিলাম, একসঙ্গে অনেক বছর কাজ করেছি। আওয়ামী লীগের সঙ্গে জোটও করেছিলাম, তাদের সঙ্গে সম্পর্ক ভালো ছিল। তাই আমরা সেই পরিপ্রেক্ষিতে বলব সংলাপের উদ্যোগ নিতে।

২৮ অক্টোবর পুলিশ নিহত হওয়ার ঘটনা উল্লেখ করে জাতীয় পার্টির মহাসচিব বলেন, এগুলো সহ্য হয় না। এ আন্দোলনের কারণে বেশ কয়েকজন নিরীহ মানুষও মারা গেছে। এটাও গ্রহণযোগ্য না। আবার রোববার-সোমবার রাজনৈতিক কর্মসূচি দিয়েছেন। মানুষ আতঙ্ক ও শঙ্কার মধ্যে রয়েছেন।

তিনি বলেন, বড় দল হিসাবে আওয়ামী লীগ ও বিএনপির দায়িত্ব হচ্ছে জনগণের দিকে তাকিয়ে দফা-দফা, ইগো বাদ দিয়ে এক টেবিলে বসে আলোচনা করা। ইচ্ছা করলে এক টেবিলে বসে সংবিধানের মধ্যে থেকে একটা পথ বের করতে পারি যে একটা নিরপেক্ষ নির্বাচন কীভাবে সম্ভব। সেই কাজে যাতে প্রধানমন্ত্রী অগ্রণী ভূমিকা নেন।

মুজিবুল হক চুন্নু বলেন, জাতীয় পার্টি একদফাতে বিশ্বাসী না। জাতীয় পার্টি বিশ্বাসী সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচনে।