প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন মাগুরায়;সর্বস্তরের মানুষের মধ্যে জাগরণ সৃষ্টি

মাগুরা প্রতিনিধি: প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন মাগুরায়।

সরকারের দ্বিতীয় মেয়াদে প্রথমবারের মতো আজ মাগুরা সফরে এসেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। তার আগমনে মাগুরা আওয়ামী পরিবারসহ সর্বস্তরের মানুষের মধ্যে জাগরণ সৃষ্টি হয়েছে।

মঙ্গলবার দুপুর দেড়টায় বিমান বাহিনীর একটি হেলিকপ্টার প্রধানমন্ত্রীকে নিয়ে জনসভা স্থলের অদূরে সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে অবতরণ করে।

সেখান থেকে তিনি সার্কিট হাউসে যান। সার্কিট হাউস মাঠে প্রধানমন্ত্রীকে পুলিশের একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করে। এ সময় প্রধানমন্ত্রীকে স্বাগত জানান জেলা প্রশাসনসহ সরকারে কয়েকজন মন্ত্রী, আমলা ও রাজনীতিকরা।

জোহরের নামাজ ও দুপুরের খাবার শেষে প্রধানমন্ত্রী বেলা ৩টায় জনসভায় যোগ দেবেন বলে জেলা প্রশাসন সূত্র নিশ্চিত করেছেন।

প্রধানমন্ত্রীর জনসভা উপলক্ষে মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান স্টেডিয়াম অভিমুখে এখন জনতার ঢল নামছে। জনতার সব স্রোত মিলছে স্টেডিয়ামে। মিছিলে মিছিলে সরব হয়ে উঠেছে শহর। ঢাকঢোল আর বাদ্যযন্ত্রের তালে তালে শ্লোগানে মুখরিত শহর জানান দিচ্ছে প্রধানমন্ত্রীর আগমন।

বেলা ৩ টায় মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান স্টেডিয়াম মাঠে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী।

এর আগে জনসভায় যোগ দিতে সকাল থেকেই খণ্ড খণ্ড মিছিল নিয়ে মাঠে আসতে থাকে রাজনৈতিক, সামাজিক ও পেশাজীবী সংগঠনের নেতা-কর্মীরা।

শুধু শহর নয়, প্রধানমন্ত্রীর জনসভায় যোগ দিতে মাগুরাসহ আশপাশের প্রতিটি জেলা-উপজেলা এমনকি গ্রামগঞ্জ থেকেও আসছেন নেতা-কর্মীরা। ফলে জনসভার আগেই লোকে লোকারণ্য হয়ে উঠেছে জনসভাস্থল ও আশপাশের এলাকা।

মিছিলগুলো শহরের বিভিন্ন স্থান থেকে শুরু হয়ে ঢাকা রোড চৌরঙ্গী মোড় ও ভায়না-সোহরাওয়ার্দী কলেজ রোড হয়ে মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান স্টেডিয়াম মাঠে প্রবেশ করছে।

প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে মাগুরায় ছয়স্তরের নিরাপত্তা বলয় গড়ে তুলেছে আইন-শৃঙ্খলা বাহিনী। শহরের প্রধান সড়কগুলো ছাড়াও অলিগলিতে রয়েছে আইন-শৃঙ্খলা বাহিনীর অবস্থান। এমনটি জানিয়েছেন মাগুরা পুলিশ সুপার মুনিবুর রহমান।