ফখরুলদের বিরুদ্ধে অভিযোগ শুনানি ২৭ মার্চ

নিজস্ব প্রতিবেদক : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৪৬ নেতা-কর্মীর বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানির তারিখ পিছিয়ে আগামী ২৭ মার্চ ধার্য করেছেন আদালত।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনে ককটেল বিস্ফোরণ ও অগ্নিসংযোগের ঘটনায় দায়ের করা মামলার অভিযোগ গঠনের শুনানির জন্য এ দিন ধার্য করেন আদালত।

রোববার আসামিপক্ষের সময়ের আবেদন মঞ্জুর করে এদিন ঠিক করেন ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াছির আহসান চৌধুরী।

ফখরুলের আইনজীবী জয়নুল আবেদীন মেজবাহ জানান, রোববার মামলার অভিযোগ গঠনের শুনানির জন্য ধার্য ছিল। কিন্তু মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মা আইসিইউতে ভর্তি থাকায় তিনি (মির্জা ফখরুল) আদালতে হাজির হতে পারেননি। এজন্য তার পক্ষে সময়ের আবেদন করা হয়। আদালত সময়ের আবেদন মঞ্জুর করে ২৭ মার্চ পরবর্তী দিন ঠিক করেছেন।

মামলার এজাহার থেকে জানা যায়, ২০১২ সালের ২৯ এপ্রিল হরতাল চলাকালে আসামিরা পরস্পর যোগসাজশে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনে ককটেল বিস্ফোরণ ও অগ্নিসংযোগ করেন।

ওই ঘটনায় মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়সহ বিএনপির ৩৬ নেতা-কর্মীকে আসামি করে তেজগাঁও থানার উপপরিদর্শক (এসআই) ইসমাঈল মজুমদার বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

২০১৪ সালের ২৫ মে ডিবি (উত্তর) পুলিশ পরিদর্শক নূরুল আমীন বিএনপির তৎকালীন ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ার, স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহ, গয়েশ্বর চন্দ্র রায়, মির্জা আব্বাস, যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, আমানউল্লাহ আমান ও ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রশীদ হাবিবসহ ৪৬ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।