ফখরুল ইসলাম আলমগীরসহ ৪১ নেতা-কর্মীর বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ২৪ আগস্ট

নিজস্ব প্রতিবেদক : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৪১ নেতা-কর্মীর বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানির তারিখ পিছিয়ে আগামী ২৪ আগস্ট দিন ধার্য করেছেন আদালত।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ কর্মসূচি চলাকালে যানবাহনে ভাঙচুর ও অগ্নিসংযোগের একটি মামলায় বৃহস্পতিবার মামলাটিতে অভিযোগ গঠনের বিষয়ে শুনানির জন্য দিন ধার্য ছিল। কিন্তু এদিন মামলার অন্যতম আসামি ব্যারিস্টার মওদুদ আহমেদ, গয়েশ্বর চন্দ্র রায়, আব্দুল্লাহ আল নোমান শারীরিক অসুস্থতার কারণে আদালতে হাজির হতে পারেননি। এজন্য তাদের পক্ষে সময়ের আবেদন করেন জয়নুল আবেদীন মেজবাহ, তাহেরুল ইসলাম তৌহিদ।

শুনানি শেষে ঢাকার চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ জাহিদুল কবির সময়ের আবেদন মঞ্জুর করে অভিযোগ শুনানির জন্য ২৪ আগস্ট দিন ধার্য করেন।

মামলার উল্লেখযোগ্য অপর আসামিরা হলেন-বরকত উল্লাহ বুলু, শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি, মোয়াজ্জেম হোসেন আলাল, সাইফুল ইসলাম নিরব ।

প্রসঙ্গত, ২০১৩ সালের ২ মার্চ বিকাল ৩ টায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঘোষিত বিক্ষোভ সমাবেশ ও মগবাজার পর্যন্ত মিছিলের কর্মসূচিতে নেতা-কর্মীরা যানবাহনে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে।

ওই ঘটনায় রমনা থানার উপপরিদর্শক মো. আলী হোসেন ৩৭ জনকে আসামি করে রমনা থানায় এ মামলাটি দায়ের করেন।

২০১৪ সালের ৫ আগস্ট ঢাকার সিএমএম আদালতে ডিবি পুলিশের উপ পরিদর্শক দীপক কুমার দাশ মামলাটিতে ৪১ জনকে আসামি করে অভিযোগপত্র দাখিল করেন।