ফরহাদ মজহার অপহরণের মামলায় এক নারীর আদালতে জবানবন্দি

নিজস্ব প্রতিবেদক : ফরহাদ মজহার অপহরণের মামলায় এক নারী আদালতে সাক্ষী হিসেবে জবানবন্দি দিয়েছেন।

সোমবার বিকেলে ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিকদারের খাসকামরায় ওই নারী জবাববন্দি দেন। ওই নারী ফরহাদ মজহারের প্রতিষ্ঠান উবিনিগে কাজ করেন।

সংশ্লিষ্ট আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা নিজাম উদ্দিন এ কথা জানিয়েছেন।

মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক মাহবুবুল হক ঢাকা মুখ্য মহানগর হাকিম আদালতে ওই নারীকে হাজির করে সাক্ষী হিসেবে জবানবন্দি রেকর্ড করার আবেদন করেন। পরে তার জবানবন্দি নেওয়া হয়।

এদিকে যশোরে যে পরিবহনের বাস থেকে ফরহাদ মজহারকে উদ্ধার করা হয়েছিল, সেই হানিফ এন্টারপ্রাইজের খুলনা শিববাড়ী কাউন্টারের ম্যানেজার নাজমুস সাদাত সাদী সাক্ষী হিসেবে আদালতে জবানবন্দি দিয়েছেন। গত ৬ জুলাই তিনি জবানবন্দি দেন। ফরহাদ মজহার নিজেও ভিকটিম হিসেবে ৪ জুলাই এ মামলায় জবানবন্দি দিয়েছেন।

প্রসঙ্গত, গত ৩ জুলাই ভোরে রাজধানীর শ্যামলীর বাসা থেকে বের হয়ে নিখোঁজ হন ফরহাদ মজহার। পরে অপহরণের অভিযোগ এনে আদাবর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন তার স্ত্রী ফরিদা আখতার। এর আগেই ফরহাদ মজহারকে উদ্ধারে তৎপরতা শুরু করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

ফরহাদ মজহারের মোবাইল ফোন ট্র্যাক করে খুলনায় তার অবস্থান শনাক্ত করে পুলিশ। সেখানে দুটি স্থানে অভিযান চালিয়েও তাকে পাওয়া যায়নি। তবে খুলনার পরিচিত একটি রেস্টুরেন্টে তিনি রাতের খাবার খেয়েছিলেন বলে প্রমাণ পাওয়া যায়।

পরে যশোরের অভয়নগর এলাকায় ঢাকাগামী একটি বাসে তল্লাশি চালিয়ে তাকে উদ্ধার করা হয়। পরের দিন সকালে ঢাকায় নিয়ে আসা হয় তাকে।

আদাবর থানা থেকে দুপুরের দিকে মিন্টো রোডের গোয়েন্দা কার্যালয়ে নেওয়া হয় ফরহাদ মজহারকে। সেখানে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে তাকে ১৬৪ ধারায় জবানবন্দি দিতে আদালতে নেয় গোয়েন্দা পুলিশ। আদালত তাকে নিজ জিম্মায় বাড়ি ফেরার অনুমতি দেন।