ফারুক হত্যা : আরো ২ আসামির আত্মসমর্পণ

টাঙ্গাইল : টাঙ্গাইলে মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামি প্রাক্তন পৌর কাউন্সিলর মাসুদুর রহমান মাসুদ ও নাসিরুদ্দিন নুরু আদালতে আত্মসমর্পণ করেছেন।

শনিবার সকালে টাঙ্গাইল অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতে তারা আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। পরে শুনানি শেষে আদালতের বিচারক আবুল মনসুর মিয়া তাদের জামিন আবেদন নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণের আদেশ দেন।

টাঙ্গাইল গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) অশোক কুমার সিংহ জানান, ফারুক হত্যা মামলার পলাতক আসামি মাসুদ ও নুরু আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে আদালত তা নামুঞ্জুর করে জেলহাজতে প্রেরণ করেন।

এর আগে গত রোববার মামলার প্রধান আসামি টাঙ্গাইল-৩ আসনের সাংসদ আমানুর রহমান খান রানা একই আদালতে আত্মসমর্পণ করেন। বর্তমানে তিনি কাশিমপুর কারাগারে রয়েছেন।

প্রসঙ্গত, ২০১৩ সালের ১৮ জানুয়ারি রাতে শহরের কলেজপাড়ায় নিজ বাসভবনের সামনে থেকে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সদস্য ও মুক্তিযোদ্ধা ফারুক আহম্মেদের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয়। এ ঘটনার পর ফারুর আহম্মদের স্ত্রী নাহার আহম্মেদ বাদী হয়ে টাঙ্গাইল মডেল থানায় মামলা দায়ের করেন।

পরে ৩ ফেব্রুয়ারি ফারুক আহম্মদকে হত্যার অভিযোগে টাঙ্গাইলের-৩ (ঘাটাইল) আসনের সংসদ সদস্য আমানুর রহমান খান রানা ও তার তিনভাই টাঙ্গাইল পৌরসভার প্রাক্তন মেয়র শহিদুর রহমান খান মুক্তি, কেন্দ্রীয় ছাত্র লীগের প্রাক্তন সহসভাপতি সানিয়াত খান বাপ্পা ও পরিবহন ব্যবসায়ী জাহিদুর রহমান খান কাকনসহ ১৪ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেওয়া হয়।