ফেনীতে অবৈধভাবে বালু উত্তোলনে বাধা দেয়ায় এলাকাবাসীর উপর রিপন চেয়ারম্যানের লোকদের গুলি,গুরুতর আহত-৩

ফেনী প্রতিনিধি-ফেনীর কালিদাস পাহালিয়া নদীতে অবৈধভাবে বালু উত্তোলনে বাধা দেয়ায় এলাকাবাসীর উপর গুলি চালিয়েছে সদর উপজেলার ফাজিলপুর ইউপি চেয়ারম্যান মুজিবুল হক রিপনের লোকজন। এতে মিজানুর রহমান(৩৭), জাহাঙ্গির আলম (৩৫)ও মানিক (২৪) নামের ৩ জন এলাকাবাসী গুলিবিদ্ধ হয়েছে। গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা তাদের উদ্ধার করে তাদেরকে সোনাগাজী উপজেলা হাসপাতালে ভর্তি করায়। রবিবার সকালে নবাবপুর ইউনিয়ের রঘুনাথপুর এলাকা সংলগ্ন স্থানে এ ঘটনা ঘটে।
এলাকাবাসী সুত্র জানায়, ফেনী সদরের ফরহাদ নগর ও সোনাগাজীর নবাবপুর ইউনিয়ের পাশ দিয়ে বয়ে যায় কালিদাস পাহালিয়া নদী। গত ৩ দিন ধরে রঘুনাথ পুর এলাকার মোবারক ঘোনা  সংলগ্ন কালিদাস পাহালিয়া নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে ফাজিলপুর ইউপি চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা মজিবুল হক রিপন এবং ফরহাদ নগর ইউপি চেয়ারম্যান মোশারফ হোসেন টিপু। এতে ওই এলাকায় ভাঙ্গনের আশংকা দেখা দিয়েছে। রবিবার সকালে রিপন চেয়ারম্যানের লোকজন রাইজার মেশিনসহ ৫ টি ভোট সহকারে  ওই স্থানে গিয়ে বালু উত্তোলনকালে রঘুনাথপুরবাসী বাধা দেয়।received_1111791492237579
এতে বাধা ডিঙ্গিয়ে ৩ টি ভোট বালু ভতি করে মহুরীগঞ্জ ব্রিজ এলাকায় চলে যায়। বাকি ২ টি ভোটে বালু উত্তোলনকালে এলাকাবাসী বাধা দিলে ভোট থেকে রিপনের সহযোগী পেটকাটা বেলালের নেতৃতে ১২/১৩ জন সন্ত্রাসী এলাকাবাসীকে লক্ষ করে গুলি চালায়।এতে ওই গ্রামের রুহুল আমিনের ছেলে মিজানুর রহমান, তাহের আহম্মদের ছেলে জাহাঙ্গির আলম ও শাহ আলমের ছেলে মানিক গুলিবিদ্ধ হয়।
গুরুতর আহত অবস্থায় তাদের উদ্ধার করে সোনাগাজী উপজেলা হাসপাতালে নিয়ে যায়। পরে অবস্থার অবনতি হলে অাহতদের ফেনী হাসপাতালে স্থানান্তর করা হয়।
এ নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।
সোনাগাজী মডেল থানার ওসি মো. হুমায়ুন কবির ঘটনার সত্যতা স্বীকার করে জানান,  ভারপ্রাপ্ত নির্বাহি কর্মকর্তা বিদর্শী সম্ভৌধী চাকমার নেতৃত্বে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে