ফ্রেঞ্চ ওপেন: নারী এককে ট্রফি ক্রিচিকোভার

ক্যারিয়ারের প্রথম সিঙ্গেলস গ্র্যান্ডস্লাম জিতলেন বারবোরা ক্রিচিকোভা। ফ্রেঞ্চ ওপেনের নারী এককের ফাইনালে রাশিয়ার আনাসতাসিয়া পাভলুচেঙ্কোভাকে ৬-১, ২-৬ ও ৬-৪ গেমে হারিয়ে ট্রফির স্বাদ নিলেন চেক প্রজাতন্ত্রের এই টেনিস খেলোয়াড়। প্রথমবারের মতো গ্র্যান্ডস্লাম জিতে উচ্ছ্বসিত ক্রিচিকোভা।

ফরাসি ওপেনের ফাইনালে প্রথমবারের মতো মুখোমুখি হয় পাভলুচেঙ্কোভা ও ক্রিচিকোভা। শুরুতেই আধিপত্য বিস্তার করে বারবারো। ব্যাকহ্যান্ড ও ফোরহ্যান্ডের ঝলক দেখিয়ে ৬-২ গেমে প্রথম সেট জিতে এগিয়ে যান ২৫ বছর বয়সী ক্রিচিকোভা। তবে পরের সেটে দারুণভাবে ঘুরে দাঁড়ায় আনাসতাসিয়া পাভলুচেঙ্কোভা। ২-৬ গেমে সেট জিতে নেন এই রাশিয়ান।

অবশ্য ম্যাচের শেষ দিকে চোট পান আনাসতাসিয়া। যদিও পরে তৃতীয় সেটের লড়াইটা জমিয়ে তোলে পাভলুচেঙ্কোভা ও ক্রিচিকোভা। শেষ পর্যন্ত ৬-৪ গেমে সেট জিতে নিজের স্বপ্ন পূরণ করেন বারবোরা ক্রিচিকোভা।

১৯৮১ সালের পর প্রথম নারী টেনিস খেলোয়াড় হিসেবে ফ্রেঞ্চ ওপেনের ট্রফি হাতে তুললেন চেক প্রজাতন্ত্রের ক্রিচিকোভা। প্রথমবারের মতো গ্র্যান্ডস্লাম জিতে আবেগাপ্লুত এই টেনিস খেলোয়াড়।

বারবোরা ক্রিচিকোভা বলেন,’সিঙ্গেলসে প্রথমবারের মতো ট্রফি জয় করেছি। ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ডস্লাম। সত্যিই বিশ্বাস করতে পারছি না। লড়াইটা বেশ জমে উঠেছিলো। শেষ পর্যন্ত সাফল্য পেয়ে খুবই ভালো লাগছে।