বখতিয়ার আলম রনির বিরুদ্ধে আরো দুইজনের সাক্ষ্যগ্রহণ

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর ইস্কাটনে জোড়া খুনের মামলায় সাংসদ পিনু খানের ছেলে বখতিয়ার আলম রনির বিরুদ্ধে আরো দুইজনের সাক্ষ্যগ্রহণ করেছে আদালত।

মঙ্গলবার ঢাকার দ্বিতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ মোসা. শামছুন নাহার ওই সাক্ষীদের সাক্ষ্যগ্রহণের পর আগামী ৩০ নভেম্বর পরবর্তী সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করেন।

সাক্ষীরা হলেন- রমনা মডেল থানার ইন্সপেক্টর মো. লুৎফর রহমান ও ডিবি দক্ষিণ জোনাল টিমের কনস্টেবল বশির উদ্দিন খান।

এদিন এ আসামি কারাগারে অসুস্থ মর্মে বঙ্গবন্ধু মেডিক্যাল কলেজ হাসপাতালে রেখে চিকিৎসা প্রদানের জন্য কারা কর্তৃপক্ষকে নির্দেশ প্রদানের জন্য আসামি পক্ষে একটি আবেদন করা হয়। বিচারক ওই আবেদনের ওপর আগামী ৭ নভেম্বর শুনানির দিন ধার্য করেছেন।

এ নিয়ে মামলাটিতে সাতজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষ হলো। এর আগে বাদী নিহত রিকশাচালক হাকিমের মা মনোয়ারা বেগম এবং অটোরিকশাচালক ইয়াকুব আলীর স্ত্রী সালমা বেগম, মেয়ে রুনা আক্তার, নিহত রিকশাচালক আবদুল হাকিম যে মালিকের রিকশা ভাড়ায় চালাতেন সেই মালিক মো. বাবু এবং জব্দ তালিকার সাক্ষী মো. ফারুক আদালতে সাক্ষ্য দিয়েছেন।

সাক্ষ্যগ্রহণকালে আসামি বখতিয়ার আলম রনিকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়।

এর আগে গত ৬ মার্চ মামলাটিতে এ আসামির অব্যাহতির আবেদন নাকচ করে আদালত চার্জ গঠন করেন।

মামলাটিতে ২০১৫ সালের ২১ জুলাই ডিবি পুলিশের এসআই দীপক কুমার দাস রনির বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন।

প্রসঙ্গত, ২০১৫ সালের ১৩ এপ্রিল রাত পৌনে ২টার দিকে রাজধানীর নিউ ইস্কাটনে একটি কালো রঙের প্রাডো গাড়ি থেকে এলোপাতাড়ি গুলি ছুড়লে তাতে অটোরিকশাচালক ইয়াকুব আলী ও রিকশাচালক আবদুল হাকিম আহত হন। পরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসাপাতালে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান।

ওই ঘটনায় নিহত হাকিমের মা মনোয়ারা বেগম অজ্ঞাত পরিচয় কয়েকজনকে আসামি করে রমনা থানায় ১৫ এপ্রিল একটি হত্যা মামলা দায়ের করেন।

গত ৩০ মে এলিফ্যান্ট রোডের বাসা থেকে এই ঘটনায় জড়িত থাকার সন্দেহে বখতিয়ার আলম রনিকে আটক করে ডিবি পুলিশ। এরপর থেকে তিনি কারাগারেই রয়েছেন।