বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক কাজল রায়

ফাতেমা তুজ জহুরাঃ নাটোর জেলা লালপুর মধুবাড়ী গ্রামের বিমান পতি রায় এর ছেলে কাজল রায়। ছোটবেলা থেকেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে হৃদয় লালন করে তার পথ চলা।

খোঁজ নিয়ে জানা যায়, কাজল রায় বিভিন্ন সময় জামায়াত বিএনপি’র হামলা মামলার শিকার হয়েছে। ২০০১ সালের ১০ই নভেম্বর দুপুর ০১ঃ০৫ ঘটিকায় রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের প্যারিস রোডে ইসলামী ছাত্রশিবির দ্বারা আক্রমণের শিকার হয়। তৎকালীন বাংলাদেশের জাতীয় গণমাধ্যম পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়।

কাজল রায় বলেন, ভাগ্যের জোরে বেঁচে গেলও দুর্বিষহ যন্ত্রণা নিয়ে বেঁচে আছি।তবুও দলের জন্য দৃঢ়তার সাথে কাজ করে যাচ্ছি।আমাদের জননেত্রী শেখ হাসিনা মাননীয় প্রধানমন্ত্রী জনগণের কল্যাণে উদারতার সাথে কাজ করে যাচ্ছে। আমি কাজল রায় ও মাননীয় প্রধানমন্ত্রীর নীতি, আদর্শে আদর্শিত। তবে দুঃখ একটাই আমার জীবনে চাওয়া পাওয়ার কিছুই নেই, আমি চেয়েছিলাম আমাদের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাৎ করতে। বহুবার আবেদন নিবেদন করেও যাহা আজ পর্যন্ত হয়ে ওঠেনি।জামায়াত শিবিরের লোকেরা বহুবার আমাকে হামলা করেছে তবুও আমি দমে যাইনি। আমার বিশ্বাস কোনো না কোনো একদিন আমাদের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সাথে আমার সাক্ষাৎ হবেই। আমি এই প্রত্যাশায় দিনের পর দিন প্রহর গুনে যাবো। সেই দিন আমি আমার দুঃখের কথা মা জননীকে বলবো। আমি একজন বাংলাদেশ আওয়ামী লীগের কর্মী হয়ে বেঁচে থাকতে চাই।কেননা নেতা হওয়ার সাধ এবং সাধ্য আমি কখনোই আশা করিনা।