‘বন্দুকযুদ্ধে’ নিহত দেলুর ৩ সহযোগী অস্ত্রসহ গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ডাকাত সরদারের তিন সহযোগীকে গুলিভর্তি চারটি অস্ত্রসহ গ্রেপ্তার করেছে র‌্যাব।

এর আগেই একই ঘটনায় ডাকাত সরদার দেলোয়ার হোসেন ওরফে মাস্টার দেলু (৩৯) বন্দুকযুদ্ধে নিহত হন।

গ্রেপ্তারকৃতরা হলো নগরীর হাজীগঞ্জ এলাকার বশির মিয়ার ছেলে ফয়সাল হোসেন (২৮), সিদ্ধিরগঞ্জের গোদনাইল বার্মাস্ট্যান্ড এলাকার মৃত মঞ্জু মিয়ার ছেলে আক্তার হোসেন (২৭) ও সোনারগাঁয়ের মৃত এবিএম নুরুল হুদা বেনুর ছেলে সাজ্জাদ হোসেন ওরফে শিহাবুল আলম শিহাব ওরফে আরিফ (৩৪)।

রোববার ভোরে গোদনাইল পদ্মা অয়েল ডিপোর পাশে ইসমাইল কমান্ডারের বাড়িতে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধের পর এই তিনজন গ্রেপ্তার হন।

এ ঘটনায় র‌্যাবের দুই সদস্য আহত হয়েছেন। তাদেরকে শহরের খানপুরে অবস্থিত ৩০০ শয্যাবিশিষ্ট নারায়ণগঞ্জ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। নিহত দেলোয়ার হোসেন ওরফে মাস্টার দেলু (৩৯) নগরীর খানপুর এলাকার মৃত মজিদ বেপারীর ছেলে।

বিকেলে সিদ্ধিরগঞ্জের আদমজীতে অবস্থিত র‌্যাব-১১ ব্যাটালিয়ন কার্যালয়ে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে অধিনায়ক লে. কর্নেল কামরুল হাসান জানান, ভোরে গোদনাইল পদ্মা অয়েল ডিপোর পাশে ইসমাইল কমান্ডারের বাড়িতে দেলু ও তার তিন সহযোগী অবস্থান করছে সংবাদে র‌্যাব-১১ ওই বাড়ি ঘেরাও করে।

পরবর্তীতে তিনতলা বাড়ির দোতলায় দেলুর অবস্থান নিশ্চিত হওয়ার পর র‌্যাব সদস্যরা দরজা ভেঙে ভেতরে প্রবেশ করার সঙ্গে সঙ্গে অন্ধকার ঘরে দেলু ও তার সহযোগীরা র‌্যাবকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি করতে থাকে। র‌্যাব সদস্যরা আত্মরক্ষার্থে পাল্টা গুলি করে। গোলাগুলির একপর্যায়ে দেলু গুলি ছুঁড়তে ছুঁড়তে বাসার রান্নাঘরে ঢুকে পড়ে। একপর্যায়ে দেলু গুলিবিদ্ধ অবস্থায় পড়ে যায়।

এ সময় তার তিন সহযোগীর কাছ থেকে তিনটি বিদেশি পিস্তল, একটি বিদেশি রিভলবার, চারটি ম্যাগজিন, আট রাউন্ড গুলি, ১৩টি গুলির খোসা, একটি চাকু, একটি চাপাতি, দুটি চাইনিজ কুড়াল, একটি ল্যাপটপ, সাতটি মোবাইল ফোন, আগ্নেয়াস্ত্র বিক্রয়ের নগদ তিন লাখ ১৩০০ টাকাসহ বিপুল পরিমাণ সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

কামরুল হাসান আরো জানান, দেলোয়ার হোসেন ওরফে মাস্টার দেলু অস্ত্র তৈরি ও মেরামতে পারদর্শী। সে একজন কুখ্যাত ডাকাত সরদার। সে আধিপত্য বিস্তার করাসহ এলাকায় নৈরাজ্য সৃষ্টি করে আসছিল। সম্প্রতি একাধিকবার তাকে পুলিশ গ্রেপ্তার করতে গেলে সে এবং তার সহযোগীরা গুলি করে পালিয়ে যায়।

তার বিরুদ্ধে নারায়ণগঞ্জের বিভিন্ন থানায় খুন, ডাকাতি, চাঁদাবাজি, অবৈধ অস্ত্র ও মারামারিসহ মোট ২১টি মামলা রয়েছে। এই ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।