বরিশালে জেলা পরিষদ নির্বাচনের সব প্রস্তুতি সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : বরিশালে জেলা পরিষদ নির্বাচনের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। মঙ্গলবার দুপুরে নির্বাচন কেন্দ্রে পৌঁছে গেছে নির্বাচনী সামগ্রী।

রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক ড. গাজী মো. সাইফুজ্জামান বলেন, আগামীকাল (বুধবার) বরিশাল নগরীর এবং জেলার বিভিন্ন উপজেলার মোট ১৫টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ভোটগ্রহণ করা হবে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত।

বরিশাল সিটি করপোরেশনের মেয়র ও কাউন্সিলর, ১০ উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান, ৬ পৌর মেয়র ও কাউন্সিলর এবং জেলার ৮৫টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যসহ মোট ভোটার ১ হাজার ২৪৬ জন। জেলা পরিষদে একজন চেয়ারম্যান ছাড়াও নির্বাচিত হবেন ১৫ জন সাধারণ সদস্য ও পাঁচজন সংরক্ষিত মহিলা সদস্য।

ইতিমধ্যে পাঁচজন সাধারণ সদস্য এবং তিনজন সংরক্ষিত মহিলা সদস্য বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। বাকি ১০ সাধারণ সদস্য পদে ৩৬ জন এবং দুইটি সংরক্ষিত সদস্য পদে চারজন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বরিশাল জেলায় চেয়ারম্যান পদে দুইজন, বরিশাল বিভাগের চার জেলায় চেয়ারম্যান পদে নয়জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৫৬ জন এবং সাধারণ সদস্য পদে ২১৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ভোলা ও ঝালকাঠী জেলায় সব পদের প্রার্থীরা বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় এখানে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে না।