বাঁধের কিনারে ডোবায় পড়ে গিয়ে আটকে যান তিনি

আন্তর্জাতিক ডেস্ক : বাঁধের কিনারে ডোবায় পড়ে গিয়ে আটকে যান তিনি। কোনোমতে শুধু নাটকা উপরে ছিল তার। আর এর জোরে কয়েক ঘণ্টা ডোবার কাদায় লড়াই করে বেঁচে ছিলেন তিনি।

সিডনি থেকে ৩০০ কিলোমিটার উত্তরে প্রত্যন্ত অঞ্চলে অস্ট্রেলীয় এক ব্যক্তি বাঁধের ওপরে এস্কাভেটর চলানোর সময় দুর্ঘটনাক্রমে সেটি ডোবায় পড়ে যায়। ড্যানিয়েল মিলার (৪৫) নামে এই ব্যক্তিও পড়ে যান। কাদামাটিতে আটকে যান তিনি। ছবিতে দেখা যাচ্ছে, শুধু নাকটা উপরে ছিল, যার সাহায্যে শ্বাস-প্রশ্বাস চালিয়ে যেতে সক্ষম হন মিলার।

ডোবায় আটকা পড়ে টানাটান হয়ে দাঁড়িয়ে নাকটা উপরে রাখার প্রাণান্ত চেষ্টা করছিলেন আর সাহায্য চেয়ে চিৎকার করছিলেন মিলার। ঘটনাস্থল থেকে লোকালয় ছিল প্রায় ৫০০ মিটার দূরে। অবশেষে এক ব্যক্তি তার চিৎকার শুনে এগিয়ে এসে তাকে উদ্ধারে প্রচেষ্টা শুরু করেন।

যোগ ব্যায়ামের ধরনে দাঁড়িয়ে থেকে বেঁচে থাকার চেষ্টা করেন মিলার। তার ভাষ্য, আমি ইয়োগা জানি না। তবে বলতে গেলে ইয়োগার জোরেই আমি বেঁচে ছিলাম।

প্রায় দুই ঘণ্টা দুঃসহ যন্ত্রণায় ছিলেন মিলার। এ সময় তিনি তার স্ত্রীর কথা, তার কাছে ফেরার কথা ভেবেছেন বলে এক সংবাদমাধ্যমকে জানিয়েছেন।