‘বাংলাদেশের বায়োবাবল ব্যবস্থাপনায় সন্তুষ্ট অস্ট্রেলিয়া‌’

অনেক জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে এখন বাংলাদেশে অস্ট্রেলিয়া। কোয়ারেন্টাইনে আছে রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে। নিরাপত্তা আর বায়োবাবলের কঠোরতায় আগের সব সিরিজকে ছাপিয়ে গেছে এবারের আয়োজন। বাংলাদেশের বায়োবাবল ব্যবস্থাপনায় সন্তোষ প্রকাশ করেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। অস্ট্রেলিয়া দলের প্রাপ্ত সুবিধাদি নিয়ে অনেক আলোচনা হলেও করোনাকালীন এগুলো স্বাভাবিক বলেই মনে করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

এ ধারা বজায় রাখতে পারলে আগামী সিরিজগুলো আয়োজনে সুবিধা হবে বলে মনে করেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন।

এদিকে আবহাওয়ার পূর্বাভাসে বৃষ্টির সম্ভাবনা থাকলেও মিরপুরের ড্রেনেজ ব্যবস্থা ভালো হওয়ায় বিষয়টি নিয়ে চিন্তিত নয় বিসিবি।

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, ‌‘এয়ারপোর্ট এবং হোটেল ব্যবস্থাপনায় তারা খুশি। তারা তাদের চাহিদা থেকে অনেক বেশি কিছু পেয়েছে। আমাদের সব পরিকল্পনা অনেক নিশ্ছিদ্র ছিল।‌ বিসিবি বায়োবাবলের কিছু স্ট্যান্ডার্ড প্রটোকল আছে। অস্ট্রেলিয়া তার চেয়ে কিছু বেশি চেয়েছে। এগুলোকে আমরা ইতিবাচকভাবে নিয়েছি। এটা নিয়ে অতিরিক্ত আলোচনার কিছু দেখছি না। ক্রিকেটারদের নিরাপত্তার জন্য তারা এসব ব্যবস্থা করতে বলেছে।‌’

১ আগস্ট কোয়ারেন্টাইন শেষে মিরপুরে অনুশীলন করবে বাংলাদেশ এবং অস্ট্রেলিয়া ক্রিকেট দল। ৩ আগস্ট মাঠে গড়াবে দু’দলের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ।