বাউফলে পুলের বিম দিয়ে ইউনিয়ন পরিষদের গেইট!

কহিনুর বাউফল (পটুয়াখালী) সংবাদ দাতা ঃ পটুয়াখালী জেলার বাউফল উপজেলার ৩নং ধুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনিচুর রহমান রব ব্রিজের বিম ও অ্যাঙেল দিয়ে ইউনিয়ন পরিষদের গেইট ও চারপাশে বেড়া নির্মাণ করেছেন।
সংশ্লিষ্ট সূত্র জানায়, ধুলিয়া ইউনিয়নের একাধিক লোহার পুলের বিম ও অ্যাঙেল এনে চেয়ারম্যান আনিচুর রহমান রব তার ইউনিয়ন পরিষদের সামনে একটি গেইট ও চারপাশে বেড়া নির্মাণ করেছেন।

নিয়মানুযায়ী লোহার পুলের পুরানো বিম ও অ্যাঙেল বাউফল উপজেলা প্রকৌশলী তার নিজ দায়িত্বে রাখবেন। উপজেলা পরিষদের সভায় সিদ্ধান্ত নিয়ে লোহার বিম ও অ্যাঙেলের সঠিক ব্যবহার করতে হবে। সেক্ষেত্রে জনস্বার্থে প্রয়োজন হলে জরুরীভাবে পুরানো বিম ও অ্যাঙেল দিয়ে পুল নির্মাণ করতে হবে। এছাড়াও কোন কাজে ওই বিম ও অ্যাঙেল ব্যবহার করতে হলে অবশ্যই উপজেলা পরিষদের সভায় সিদ্ধান্ত নিতে হবে।

বর্তমানে বাউফল উপজেলায় প্রায় ৫টি ব্রিজ ঝুঁকিপূর্ণ। পুরানো বিম ও অ্যাঙেল দিয়ে ওই ঝুঁকিপূর্ণ ব্রিজগুলো মেরামত করা সম্ভব। কিন্তু ইউপি চেয়ারম্যান পুরানো বিম ও অ্যাঙেল দিয়ে তার ইউনিয়ন পরিষদের সামনে গেইট ও চারপাশে বেড়া নির্মাণ করায় সাধারন মানুষের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

অবশ্য ধুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রব বলেন, আমি একজন ঠিকাদার। বিভিন্ন ব্রিজের কাজ করেছি। উদ্বৃত্ত বিম ও অ্যাঙেল দিয়ে এগুলো নির্মাণ করেছি। কোন পুরানো পুলের বিম বা অ্যাঙেল আমি ব্যবহার করিনি।

বাউফল এলজিইডির প্রকৌশলী জহুরুল ইসলাম বলেন, বিম ও অ্যাঙেলগুলো তিনি (চেয়ারম্যান) কিভাবে পেলেন তা আমার জানা নেই। এ ব্যাপারে উপজেলা পরিষদের সভায় রেজুলেশন হয়েছে কিনা তাও আমি জানি না।