বাউফলে বিয়ের দাবি নিয়ে প্রেমিকের ঘরে প্রেমিকার অবস্থান!

কহিনুর বাউফল (পটুয়াখালী) প্রতিনিধিঃ পটুয়াখালী জেলার বাউফল উপজেলায় বিয়ের দাবি নিয়ে প্রেমিকের বাড়িতে যাওয়ায় এক তরুণীকে বেধরক পিটিয়ে আহত করেছেন প্রেমিক ও প্রেমিকের স্বজনেরা। আহত তরুণীকে পুলিশ উদ্ধার করে বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এদিকে ঘটনার পর থেকেই ওই প্রেমিক মো.রাব্বী গাজী (২০) ও তাঁর পরিবার গাঁ ঢাকা দিয়েছেন। অপরদিকে এঘটনা দামাচাপা দিতে মরিয়া হয়ে উঠেছে প্রেমিকের চাচা স্থানীয় ইউপি সদস্য মো. শাহজাহান গাজী। উপজেলার কেশবপুর ইউনিয়নের উত্তর মমিনপুর গ্রামে এ ঘটনা ঘটে।

সোমবার হাসপাতলে চিকিৎসাধীন ওই তরুণীর সঙ্গে কথা বলে জানা যায়, তিন বছর আগে প্রতিবেশি মো. রাব্বি (২০) নামে এক যুবকের সঙ্গে তাঁর প্রেমের সম্পর্ক হয়। সর্বশেষ গত এক মাস আগে তাঁকে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ করে রাব্বি। বিয়ে করতে বললে এড়িয়ে চলার চেষ্টা করে রাব্বি। নিরুপায় হয়ে গত শুক্রবার সন্ধ্যার দিকে রাব্বির বাড়িতে গিয়ে ধর্ষণের বিষয়টি তাঁর (রাব্বির) বাবা-মাকে জানায় এবং বিয়ের দাবিতে ওই ঘরে অবস্থান নেন। এতে ক্ষিপ্ত হয়ে রাব্বির পরিবারের লোকজন ওই তরুণীকে মারধর করে ঘরের বারান্দায় ফেলে রাখে। রাতে ওই বারান্দায় ছিলেন তরুণী।শনিবার সকালে ফের মারধর করে ঘরের সামনে উঠানে ফেলে রাখে। বিকেল বেলা ফের মারধর করা হয়। একপর্যায়ে উঠানে অচেতন হয়ে পড়ে থাকেন।

তরুণীর মা অভিযোগ করেছেন, খবর পেয়ে ওই দিন বিকেল বেলা ৯৯৯ নম্বরে ফোন করে বিষয়টি পুলিশকে জানান। পুলিশ গিয়ে তাঁর মেয়েকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। তিনি আরও বলেন, রাব্বির চাচা স্থানীয় ইউপি সদস্য ও প্রভাবশালী। তিনি এ বিষয়ে বাড়াবাড়ি না করার জন্য বলেছেন। বাড়াবাড়ি করলে তাঁর স্বামীকে মেরে ফেলা হবে বলে হুমকি দিয়েছেন। তাঁর মেয়ে সুস্থ হলে এ ঘটনায় তাঁরা আইনের আশ্রয় নিবেন বলে জানান।

এ ঘটনার পর ঘরে তালা লাগিয়ে রাব্বি ও তাঁর পরিবারের লোকজন গা-ডাকা দিয়েছেন। এ কারণে রাব্বির সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।তবে তাঁর চাচা ইউপি সদস্য (মো. শাহজাহান) মুঠোফোনে বলেন,‘শুনেছি প্রেমের সম্পর্ক ছিল। কিন্তু মেয়ের বয়স কম, ১৮ বছর হয়নি। তাই আমার পক্ষে বিয়ে পড়ানো সম্ভব না। বিয়ে দেওয়ার বয়স না হওয়া পর্যন্ত অপেক্ষা করতে বলেছি। কিন্তু মেয়ের অভিভাবকেরা তা মানতে চান না।’ অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, হাত ধরে ঘর থেকে বের করে দেওয়া হয়েছে। মারধর ও মেরে ফেলার হুমকির অভিযোগ সত্য না।

বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল মামুন বলেন, ওই তরুনীকে শনিবার বিকালে উদ্ধার করে বাউফল হাসপাতালে ভর্তি করে যথাযথ চিকিৎসা দেওয়া হচ্ছে। এব্যাপরে ৪জনকে আসামী করে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে । আসামীদেরকে গ্রেফতারের চেষ্টা চলছে।