বাউফলে সরকারী বন্ধ উপেক্ষা করে বিদ্যালয়ে ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

কহিনুর বাউফল(পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালী জেলার বাউফল উপজেলায় সরকারী বন্ধ উপেক্ষা করে বাউফলের  ৪নং কেশবপুর ইউনিয়নের কেশবপুর নিউ স্টার মাধ্যমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এ নিয়ে শিক্ষক অভিভাবক, শিক্ষাথর্ীসহ এলাকাবাসীর মধ্যে অসন্তোষের সৃষ্টি হয়েছে।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ০৮.০৩.২৩ইং তারিখ রোজ  বুধবার ছিল ্শব-ই-বরাতের সরকরী বন্ধ। এই বন্ধের মধ্যেই কেশবপুর নিউ স্টার মাধ্যমিক বিদ্যালয়ে ৫৯তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।  আমন্ত্রনপত্রে স্থানীয় এমপি আসম ফিরোজের প্রধান অতিথি হিসাবে নাম লেখা থাকলেও তিনি উপস্থিত হননি। এ ছাড়া আমন্ত্রনপত্রে  উপজেলা নির্বাহী অফিসার মোঃ আল আমিন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোসারেফ হোসেন খান, মহিলা ভাইস চেয়ারম্যান মরিয়ম আক্তার নিশূ ও কেশবপুর ইউনিয়নের চেয়াম্যান সালেহ উদ্দিন পিকুর নাম থাকলেও তারা কেউই উপস্থিত ছিলেননা।
তবে ওই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে ভোলার সিভিলসার্জন ডাঃ মোঃ সফিকুজ্জামানি, প্রাথমিক ও গন শিক্ষা মন্ত্রণালয়ের প্রাথমিক হিসাব রক্ষক মোঃ রুহুল কুদ্দুস ও এক্স গ্রুপের জেনারেল ম্যানেজার একে এম অারিফুজ্জামান উপস্থিত ছিলেন।
নাম প্রকাশ না করার শর্তে ওই বিদ্যালয়ের কয়েকজন শিক্ষক বলেন, ‘ওই দিন সরকারী ছুটির কথা প্রধান শিক্ষককে জানানো হলোও তিনি কর্নপাত করেননি। সারা রাত শব-ই-বরাতের ইবাদত করেছি। পরের দিন ক্রীড়া প্রতিযোগিতা। একরকম চোখে ঘুম নিয়ে অনুষ্ঠানে হাজির হয়েছি।’
প্রধান শিক্ষক এম আজাদ খানের বক্তব্য নেয়ার জন্য তার ০১৭৩৩৪৭১৮৮৭ নম্বরের মোবাইল  ফোন দেয়া হলে তিনি ফোন রিসিভ করে  সাংবাদিক পরিচয় পাওয়ার পরে বলেন,‘ কিছু শুনিনা। বলে ফোন কেটে দেন। এরপর ফোন দেয়া হলে তিনি আর রিসিভ করেননি।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আল আমিন বলেন,‘কি বলবো। এদের নুন্যতম সেন্স নেই। আমি খবর নিয়ে ব্যবস্থা নিবো।’