বাউফলে সেই পাষাণ্ড ছেলে গ্রেফতার

কহিনুর বাউফল (পটুয়াখালী )প্রতিনিধিঃ পটুয়াখালী জেলার বাউফলে সেই বাবা সেকান্দার আলী নামের আশির্ধ্বো এক বাবাকে পিটিয়ে দুই হাত ভেঙ্গে দেয়ার ঘটনায় পাষণ্ড ছেলে সবুজ সিকদারকে (৪০) গ্রেফতার করা হয়েছে। গতকাল রোববার গভীর রাতে বাউফল থানার এসআই আবদুর সবুরের নেতৃত্বে পুলিশ তাকে সূর্যমনি ইউনিয়নের ইন্দ্রোকুল গ্রামের বাড়ি থেকে তাকে গ্রেফতার করে।

জানা গেছে, ইন্দ্রোকুল গ্রামের এই আশির্ধো বাবা তার সন্তানদের কাছ থেকে বিতারিত হয়ে হাত পেতে জীবন চালান। রাতে মসজিদে কিংবা কোন দোকান ঘরের সামনে বেঞ্চে রাত যাপন করেন। শনিবার দুপুরে সেকান্দার আলী সিকদার বাড়িতে গিয়ে তার সেজ ছেলের সবুজের কাছে ভরণপোষন দাবি করে। এ নিয়ে বাবা ছেলের মধ্যে তর্ক হলে একপর্যায়ে সবুজ তার তাতে থাকা দায়ের উল্টো দিক দিয়ে তার বাবাকে এলোপাতাড়ি ভাবে মারধর করেন একপর্যায়ে তাকে পিটিয়ে বাম হাতের মধ্য অংশ ও ডান হাতের বৃদ্ধ আঙ্গুল ভেঙ্গে দেন। ঘটনার পর সেজ ছেলে সবুজ তাকে আটকে রাখেন। তাকে চিকিৎসার জন্য হাসপাতালে আসতে দেননি।

এ ঘটনার পর তার বড় ছেলে সিদ্দিকুর রহমানের মেয়ে মরিয়ম বেগম তাকে উদ্ধার করে রবিবার বাউফল হাসপাতালে এনে চিকিৎসা করান।

মরিয়ম বেগম জানান, তার দুই চাচা বাড়িতে থাকেন। তার দাদার সম্পদ ভোগ করেন। অথচ তাকে ও দাদীকে ভরণপোষন দেননা। ভরণপোষন চাইলে মারধর করেন। এর আগেও কয়েক বার তার দাদাকে মারধর করে বাড়ি থেকে তাড়িয়ে দেয়া হয়। তার দাদা নিরুপায় হয়ে হাত পেতে জীবন চালান। রাতে মসজিদে কিংবা কোন দোকান ঘরের সামনের বেঞ্চে ঘুমান। আর তার দাদী কখনো মেয়ের বাড়ি, আবার কখনো তার বাড়িতে এসে থাকেন।

মোঃ সেকান্দার আলী জানান, তার চার ছেলে। বড় ছেলে সিদ্দিক সিকদার ঢাকায় থাকে। মেজো ছেলে মিজান ও সেজো ছেলে সবুজ বাড়িতে থাকে। ছোট ছেলে তার শ্বশুর বাড়ির কাছে অলাদা বাড়ি করে বউ বাচ্চা নিয়ে থাকে। তিনি ও তার স্ত্রী ময়না বেগম নিজ ঘরে পরবাসি জীবনযাপন করতেন। এক সময় ক্ষুধার যন্ত্রনা সহ্য করতে না পেরে তার স্ত্রী তার মেয়ে তাজ মহলের কাছে চলে যান। মাঝে মধ্যে তার বাবার বাড়ি গিয়েও থাকেন। তিনি হাত পেতে চলেন। মাঝে মধ্যে বড় ছেলের মেয়ে মরিয়মের বাড়ি গিয়ে দুই মুঠো খান। রাতে মসজিদে কিংবা কোন দোকান ঘরের বেঞ্চে ঘুমান।

এ ঘটনায় বৃদ্ধ সেকান্দার আলী বাদী হয়ে সেজো ছেলে সবুজ ও মেজো ছেলে মিজানসহ দুই ছেলের স্ত্রীদের বিরুদ্ধেও বাউফল থানায় একটি মামলা দায়ের করেছেন। (মামলা নং-১২ তারিখ ১০/০০৫/২১)।

খবর পেয়ে বাউফল উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেন ওই বৃদ্ধকে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ সহায়তা প্রদান করেছেন।

বাউফল থানার ওসি তদন্ত আল মামুন জানান, এ ঘটনায় সবুজকে গ্রেফতার করা হয়েছে। মামলার অপর তিন আসামীকে গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান তিনি।