বাউফলে স্বাধীনতা পদক প্রাপ্ত বীর উত্তম পরিবারের মতবিনিময়

কহিনুর বাউফল (পটুয়াখালী)প্রতিনিধি: পটুয়াখালী জেলার বাউফল উপজেলায় স্বাধীনতা পদক প্রাপ্ত বীর উত্তম শামসুল আলম পরিবারের পক্ষ থেকে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বেলা ১১টায় বাউফল প্রেসক্লাব মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, এভি গ্রæপ এর স্বত্বাধিকারি, শিক্ষানুরাগী ও সমাজ সেবক হাসীব আলম তালুকদার।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রেসক্লাব সভাপতি আমীরুল ইসলাম, সাধারণ সম্পাদক অহিদুজ্জামান ডিউক, সাংবাদিক আল মামুন, জহুরুল হক ভুইয়া, দেলোয়ার হোসেন, এবিএম মিজানুর রহমান ও আসাদুজ্জামান সোহাগ। সভায় প্রধান অতিথি বলেন, ১৯৭১ সালে তার বাবা শামসুল আলম পাকিস্তানের লাহরে অবস্থান করেছিলেন। যুদ্ধ আরম্ভ হওয়ায় বাংলাদেশের বৈমানিক হওয়ায় তাকে নজরদারীতে রাখা হয়। কৌশল করে তিনি পালিয়ে ভারতে প্রবেশ করেন এবং ভারত সরকারের কাছে যুদ্ধ বিমান চেয়ে ব্যর্থ হন।

পরবর্তীতে স্বাধীনতা যুদ্ধে অংশ গ্রহনের লক্ষে ভারত থেকে বাংলাদেশে এসে অকার্যকর বিমান মেরামত করেন। সেই বিমান নিয়ে চট্রগ্রামে অবস্থিত পাকিস্তানের দুটি ঘাটিতে হামলা চালিয়ে ধ্বংস করে দেন। তার পরিবার স্বাধীনতার পক্ষের শক্তি হয়ে সারা বাংলাদেশে গৃহায়নের কাজ করে বর্তমান সরকারের উন্নয়নকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। নিজ এলাকা বাউফলে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে একাধিক বহুতল ভবন নির্মান করে দিয়েছেন। বাউফল প্রেসক্লাবকেও আধুনিকায়ন করার জন্য সাংবাদিকদের আশ্বস্ত করেছেন। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি জানান, স্বাধীনতার দীর্ঘ সময় অতিবাহিত হলেও বাউফলে এখনও আধুনিকার ছোঁয়া লাগেনি। আগামীদিনে বাউফলের মানুষের পাশে থেকে সরকারের উন্নয়নের ধারাকে আরও গতিশীল করে এ অ লের মানুষকে উপহার দিতে চাই।